নয়াদিল্লি: সোমবার সকাল থেকেই থমকে যায় ইন্ডিগোর সার্ভার। গোটা দেশজুড়েই অচল হয়ে পড়ে ভারতীয় এই উড়ান সংস্থার সার্ভার। এই সমস্যার দরুন উড়ান পরিষেবার ক্ষেত্রেও প্রভাব পড়বে বলে জানিয়েছে ইন্ডিগো। সার্ভার বিকল হওয়ায় চরম ভোগান্তির মুখে পড়েন সাধারণ যাত্রীরা। তাঁদের অভিযোগ, এই যান্ত্রিক ত্রুটির জন্য অনলাইনে টিকিট বুক করতে পারছেন না। এর ফলে দেশের বিমানবন্দরগুলোতে সংস্থার কাউন্টারের সামনে টিকিটের জন্য দীর্ঘ লাইন পড়ে যায়।

পড়ুন আরও- দাম কমছে ৩০ টি চ্যানেলের, বড় সিদ্ধান্তে স্বস্তি গ্রাহকদের

এই বিষয়ে এক বিবৃতি জারি করে ইন্ডিগো জানায়, ‘সোমবার সকাল থেকেই দেশ জুড়ে আমাদের নেটওয়ার্ক অকেজো হয়ে পড়েছে। এর ফলে টিকিটের পাশাপাশি উড়ান পরিষেবার ক্ষেত্রেও আমাদের বাধার সম্মুখীন হতে হচ্ছে। সার্ভার কাজ না হওয়ায় স্বাভাবিক ভাবেই কাউন্টারে যাত্রীদের বুকিংয়ের চাপ বাড়বে। এখন আপনাদের সহযোগিতা প্রয়োজন। যত দ্রুত সম্ভব এই পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।’

পড়ুন আরও- গভীর নিম্নচাপ, বাংলায় ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

যান্ত্রিক এই গোলযোগের জন্য প্রভাব পড়তে পারে সংস্থার বিমান উড়ানেও এমনই আশঙ্কা করা হচ্ছে। তাই পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাবার আগেই যত দ্রুত সম্ভব সার্ভারকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে বলে জানানো হয়েছে ইন্ডিগো সূত্রে । বাড়তি ভিড় সামলাতে দেশের বিভিন্ন বুকিং কাউন্টারগুলোতে সংস্থার কর্মীরা হাতে হাতে টিকিট দিচ্ছেন যাত্রীদের। কোনও সমস্যার সম্মুখীন হলে সংস্থার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে যোগাযোগ করার কথা জানিয়েছে ইন্ডিগো কর্তৃপক্ষ। এই সার্ভার বিকলের ফলে মুম্বইতে বেশ কিছু বিমান নির্ধারিত সময়ের থেকে দেরিতে ছেড়েছে বলেও জানায় ইন্ডিগো।