গোয়া: উড়ানের কিছু সময় পরে মাঝ আকাশে বিপত্তি ঘটল ইন্ডিগো এয়ার লাইন্সের একটি যাত্রীবোঝাই বিমানের।

মাঝ আকাশে ওড়ার কিছুক্ষন পরে বিমানের একটি ইঞ্জিনে আগুন ধরে যায় বলে জানা গিয়েছে। কিন্তু চালকের তৎপরতায় এ যাত্রায় প্রানে বেঁচে গেল বিমানের সমস্ত যাত্রীরা। শুধু তাই নয় গোয়া থেকে দিল্লিগামী ওই বিমানটিতে ১৮০ জন যাত্রীদের মধ্যে গোয়ার পরিবেশমন্ত্রী নীলেশ কারবাল এবং তাঁর দফতরের কয়েকজন আধিকারিকও ছিলেন। জানা গিয়েছে, দিল্লিতে ‘ডিরেক্টর অফ এগ্রিকালচার’এর একটি বৈঠকে যোগ দিতে এদিন এয়ার ইন্ডিগোর বিমান ধরেন তিনি।

সূত্রের খবর, গোয়ার দাবলিম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়ানের ১৫ মিনিটের মধ্যে মাঝ আকাশে ওই বিমানটির বাঁ দিকের একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। ইঞ্জিনে আগুন লাগার কথা বিমানের যাত্রীদের মধ্যে জানাজানি হতেই আতঙ্কে চিৎকার চেঁচামেচি শুরু করে দেয় বিমানের যাত্রীরা। কিন্তু পাইলটের তৎপরতায় কোনও রকমে বড়সড় দুর্ঘটনা এড়াল ইন্ডিগোর বিমানটি।

জানা গিয়েছে, বাঁ দিকের ইঞ্জিনে আগুন লাগতেই সেটি তৎক্ষণাৎ বন্ধ করে দেন ওই বিমানের পাইলট। তারপর একটি ইঞ্জিনে উড়িয়ে গোয়ায় ফিরিয়ে আনা হয় বিমানটিকে। এমার্জেন্সি ল্যান্ডিং-এ নিরাপদেই মাটি ছোঁয় বিমানটি। যদিও হঠাৎ করে কিভাবে আগুন লাগল সেই সম্পর্কে এখনও কিছু পরিস্কার ভাবে জানা যায়নি।ইঞ্জিনে আগুন লাগার বিষয়ে ইন্ডিগোর তরফে এখনও পর্যন্ত কোনও বিবৃতি দেওয়া হয়নি বলে জানা গিয়েছে।