নয়াদিল্লি : বড়সড় নিয়োগের ঘোষণা করল ভারতীয় রেল। জানা গিয়েছে মোট ৬৯২টি পদে নিয়োগ করা হবে। সাদার্ণ রেলওয়ে, দক্ষিণ পূর্ব মধ্য রেল, ওয়েস্টার্ণ রেলওয়ে ও সেন্ট্রাল রেলওয়েতে লোক নিয়োগ করা হবে বলে খবর। ইতিমধ্যেই এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারেন। তাঁদের জন্য গুরুত্বপূর্ণ তথ্যগুলি দেওয়া হল- ভারতীয় রেলওয়ে রিক্রুটমেন্ট ২০২০ : গুরুত্বপূর্ণ তারিখ- সেন্ট্রাল বা মধ্য রেল : ৩০শে নভেম্বর ২০২০।

সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে : ৩০শে অগাষ্ট ২০২০। সাদার্ণ রেলওয়ে : ১৪ই অগাষ্ট ২০২০। সেন্ট্রাল রেলওয়ে : ১৩ই অগাষ্ট ২০২০। ওয়েস্টার্ন রেলওয়ে : ২২শে অগাষ্ট ২০২০।

ভারতীয় রেলে এই শূন্য পদগুলিতে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা- দশম শ্রেণী, দ্বাদশ শ্রেণী ও গ্রাজুয়েটদের জন্য এই পদগুলিতে নিয়োগ চলছে। ইচ্ছুক প্রার্থীরা আবেদন করতে পারেন। আরআরবি/ আরআরসি রিক্রুটমেন্ট ২০২০-এর মাধ্যমে নিয়োগ পদ্ধতিতে আবেদন করা যেতে পারে।

ভারতীয় রেল এজন্য জোনভিত্তিক ওয়েবসাইট তৈরি করেছে। সেই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে বলে জানানো হয়েছে। আরআরবি আহমেদাবাদ – www.rrbahmedabad.gov.ইন,

আরআরবি আজমের – www.rrbajmer.gov.ইন, আরআরবি এলাহাবাদ www.rrbald.gov. ইন, আরআরবি বেঙ্গালুরু – www.rrbbnc.gov.ইন। আরআরবি ভোপাল- www.rrbbpl.nic.ইন।

আরআরবি ভুবনেশ্বর www.rrbbbs.gov.ইন। আরআরবি বিলাসপুর – www.rrbbilaspur.gov.ইন। আরআরবি চন্ডীগড় – www.rrbcdg.gov.ইন। আরআরবি চেন্নাই – www.rrbchennai.gov.ইন।

আরআরবি গোরক্ষপুর – www.rrbgkp.gov.ইন। আরআরবি গুয়াহাটি- www.rrbguwahati.gov.ইন। আরআরবি জম্মু–শ্রীনগর- www.rrbjammu.nic.ইন। আরআরবি কলকাতা – www.rrbkolkata.gov। ইন। আরআরবি মালদহ – www.rrbmalda.gov.ইন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.