কলকাতাঃ   আগামী ২৪ ঘন্টায় বাংলাদেশে আছড়ে পড়বে সাইক্লোন ‘মোরা’।  ব্যাপক ক্ষয়ক্ষতি এড়াতে ইতিমধ্যে বাংলাদেশ উপকূল থেকে যুদ্ধকালীন তৎপরতায় নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বাসিন্দাদের।  সতর্ক রয়েছে প্রশাসন।  ছুটি বাতিল করা হয়েছে সমস্ত প্রশাসনের কর্তা থেকে হাসপাতাল কর্মীদের।  এই অবস্থায় বাংলাদেশকে সাহায্যের হাত বাড়িয়ে দিল ভারতও।  ভারতীয় নৌবাহিনীর তরফে জানানো হয়েছে, বাংলাদেশকে যে কোনও ধরণের সাহায্যের জন্যে প্রস্তুত ভারতীয় নৌসেনা।  এমনকি, বাংলাদেশকে সাহায্যের জন্যে ইস্টার্ন ফ্লিটকে যুদ্ধকালীন পরিস্থিতির জন্য প্রস্তুত রাখা হয়েছে বলেও ইন্ডিয়ান নেভির তরফে জানানো হয়েছে।  শুধু বাংলাদেশ সরকারের সবুজ সঙ্কেত পেলেই ছুটে যাবে ভারতীয় সেনা।

 

প্রসঙ্গত, মঙ্গলবার সকালেই আছড়ে পড়বে সাইক্লোন মোরা।  ইতিমধ্যে বাংলাদেশের বেশ কয়েকটি জায়গাতে ব্যাপক ঝড়বৃষ্টি শুরুও হয়ে গিয়েছে।  সকালে আরও ঝড়ো হাওয়ার সঙ্গে ব্যাপক বৃষ্টি হবে বলে ইতিমধ্যে সতর্ক করেছে বাংলাদেশ হাওয়া দফতর।  খুব একটা বিশেষ প্রয়োজন না হলে বাড়ির বাইরে না যাওয়ারও আবেদন করেছে হাওয়া অফিস।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.