নয়াদিল্লি: পাকিস্তানের সেনা ঘাঁটি লক্ষ্য করে একের পর এক অ্যান্টি ট্যাংক গাইডেড মিসাইল ছুঁড়ল ভারত। বারবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে ভারতীয় সেনার উপর আঘাত করছিল পাকিস্তান। আর তারই জবাবে এই মিসাইল ছোঁড়া হয়েছে।

বৃহস্পতিবারই সেই ভিডিও প্রকাশ্যে এনেছে ভারতীয় সেনা। সেখানে দেখা যাচ্ছে একের পর এক মিসাইল ছোঁড়া হচ্ছে সীমান্ত পার করে। সাম্প্রতিককালে পরপর যেভাবে ভারতীয় সেনা ঘাঁটি লক্ষ্য করে হামলা হচ্ছিল, তারই জবাব দেওয়া হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

চলতি বছরের শুরুতে অর্থাৎ গত দু’মাসে মোট ৬৪৬টি সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে সম্প্রতি। গত বুধবারই কেন্দ্রের তরফ থেকে এই তথ্য দেওয়া হয়েছে লোকসভায়।

২০১৯-এ ১৫৮৬ বার এভাবে হামলা চালিয়েছে পাকিস্তান। ২০২০-তে সেই প্রবণতা আরও বেড়ে যায়।

প্রতিরক্ষা মন্ত্রকের প্রতিমন্ত্রী সিরপাদ নায়েক লোকসভায় জানিয়েছেন, গত বছরের ৫ অগাস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটেছে ১৩২টি। আর নতুন বছরে ১ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত গোলাগুলি চলেছে ৪১ বার।

মন্ত্রী আরও জানিয়েছেন, একের পর এক হামলার জবাব দিয়েছে ভারতীয় সেনা। এই বিষয়ে পাকিস্তানের সঙ্গে হটলাই্নে যোগাযোগ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। ফ্ল্যাগ মিটিং-ও হয়েছে।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প