শ্রীনগরঃ  কড়া প্রত্যাঘাত ভারতীয় সেনার। গত কয়েকদিন ধরে লাগাতার সীমান্তে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে যাচ্ছে পাকিস্তান সেনা। সীমান্তের এপারে থাকা সেনা ছাউনি টার্গেট করে লাগাতার হামলা পাকিস্তান সেনার। এই পরিস্থিতিতে সীমান্তের ওপারে কড়া প্রত্যাঘাত ভারতীয় সেনার। জানা যাচ্ছে, কড়া ভাষায় পাকিস্তানকে জবাব সেনাবাহিনীর।

জানা যাচ্ছে, ভারতীয় সেনার প্রত্যাঘাতে চারটি পাকসেনা ঘাঁটি ভারতীয় সেনা ধ্বংস করে দিয়েছে। শুধু তাই নয়, তিন পাক সেনা খতম হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে ভারত-পাকিস্তান সীমান্ত। জানা যাচ্ছে, শুক্রবার সকাল থেকেই জম্মু ও কাশ্মীরের পুঞ্চ সেক্টরে লাগাতার হামলা চালিয়ে যাচ্ছিল পাকিস্তান সেনা। সেনা ছাড়নি, সীমান্ত সংলগ্ন গ্রামগুলিকে টার্গেট করে লাগাতার শেলিং চালায় পাকিস্তান সেনা।

যদিও একেবারে খোলা হাতে পাকিস্তান সেনাকে পালটা জবাব দেন ভারতীয় সেনা জওয়ানরাও। উভয়পক্ষের মধ্যে দীর্ঘক্ষণ লড়াই চলে। ভারী অস্ত্রে সীমান্তের ওপারে প্রত্যাঘাত চালায় ভারতীয় সেনা। তাতে পাকিস্তানের তিন সেনা খতম হয়। জখম হয় আরও পাঁচজন। সেই সঙ্গে পাকিস্তানের চারটি সেনাঘাঁটিও ধ্বংস করে দেন ভারতীয় সেনার জওয়ানরা। এমনটাই সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গোটা দেশ করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে। সীমান্তের ওপার অর্থাৎ পাকিস্তানেও পরিস্থিতি ভালো নয়। সে দেশেও ক্রমশ করোনা ভাইরাসের সংক্রমণ ঘটছে। কিন্তু তাতে কি! পাকিস্তান আছে একই। দেশের মানুষের দিকে নেই কোনও নজর। লাগাতার সীমান্তে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে যাচ্ছে পাকিস্তান সেনা। আবারও পাকিস্তান সেনাকে কড়া ভাষায় জবাব দিল ভারতীয় সেনা। তাতেও বদলাবে ইমরান খান সরকার? প্রশ্নটা থেকেই যাচ্ছে।

প্রশ্ন অনেক: দ্বিতীয় পর্ব