শ্রীনগর: দীপাবলির সন্ধ্যায় জম্মু ও কাশ্মীরের সীমান্ত রেখা বরাবর জারি হল কড়া নিরাপত্তা। অনুপ্রবেশ বা পাকিস্তানের তরফ থেকে আক্রমণ রুখতে রীতিমতো প্রস্তুত ভারতীয় সেনা। সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, পাক অধ্যুষিত কাশ্মীর থেকে সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশের খবর পাওয়ার পর থেকেই সীমান্ত রেখা বরাবর ভারতীয় সেনা অ্যালার্ট রয়েছে।

সাংবাদিকদের সামনে কর্নেল হর্ষ যাদব জানিয়েছেন, তাঁদের কাছে পাক অধ্যুষিত কাশ্মীর থেকে সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশের খবর আগে থেকে ছিল। আর সেই কারণে সারা দেশ যখন আলোর উৎসবে মাতবে তখন অনুপ্রবেশ ঠেকানোর জন্য সীমান্তে অ্যালার্ট থাকবে ভারতীয় সেনা। এছাড়াও তিনি জানিয়েছেন, স্বাধীনতা দিবস, প্রজাতন্ত্র দিবস-সহ উৎসবের অন্যান্য দিনের মতো বাড়তি সেনা মোতায়েন থাকবে সীমান্তে।

সেনা অফিসার মেজর সালিন্দ্র জানিয়েছেন, এই অবস্থার মধ্যেও রবিবার সারা দেশ যখন আলোর উৎসবে মেতে উঠবে তখন ভারতীয় সেনারাও তাঁদের মতো করে এই উৎসব উদযাপন করবেন। দীপাবলি উপলক্ষে তাঁরাও আনন্দ করবেন। তবে এই উৎসব উপলক্ষে শব্দবাজি এড়িয়ে গিয়ে ফুলঝুরি,প্রদীপ মোমবাতি নিয়ে আলোর উৎসবে সামিল হবে ভারতীয় সেনা।

এছাড়াও কর্মরত এক সৈনিক সাংবাদিকদের সামনে জানিয়েছেন দিওয়ালির সময়ে সকলেই তাঁদের পরিবারকে কাছে পেতে চান। তবে দেশের দায়িত্ব সবার আগে। এছাড়াও তিনি জানিয়েছেন, দিওয়ালির সন্ধ্যেয় তাঁরা সীমান্তে পাহারায় থাকছেন। তাই দেশের সাধারণ মানুষ নিশ্চিন্তে এই উৎসবে নির্ভয়ে মেতে উঠতে পারেন।