নয়াদিল্লি: লেহ-র হাসপাতালে ভর্তি থাকা জওয়ানদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইস্যুতে বিরোধীদের তোলা অভিযোগে জল ঢালল সেনা। প্রধানমন্ত্রীর হাসপাতালে ভর্তি থাকা জওয়ানদের সঙ্গে সাক্ষাৎ নিয়ে বিতর্ক ভিত্তিহীন বলে জানাল ভারতীয় সেনা। কুৎসা রটাতেই ভিত্তিহীন অভিযোগ তোলা হচ্ছে বলে পাল্টা জানিয়েছে সেনা।

শুক্রবার লাদাখ সফরে গিয়ে লেহ-এর হাসপাতালে ভরতি থাকা জখম জওয়ানদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাসপাতালের ওয়ার্ডে ঘুরে ঘুরে অনেক জওয়ানের সঙ্গে কথাও বলেন তিনি।

সেই ভিডিও সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বিজেপি বিরোধী একাধিক রাজনৈতিক দল অভিযোগ তোলে, মোদীর সফরের জন্য ফটোশুটের ব্যবস্থা করতে ওই হাসপাতালটিকে সাজানো হয়েছিল।

বিরোধীদের তোলা এই অভিযোগ নস্যাৎ করেছে ভারতীয় সেনা। সেনার তরফে পাল্টা জানানো হয়েছে, কুৎসা রটাতেই ভিত্তিহীন অভিযোগ তোলা হয়েছে। প্রতিরক্ষামন্ত্রক ‘সাজানো হাসপাতাল’ শীর্ষক অভিযোগকে ভিত্তিহীন বলে জানিয়েছে।

প্রতিরক্ষামন্ত্রকের তরফে এবিষয়ে একটি বিবৃতি দেওয়া হয়েছে। সেই বিবৃতিতে প্রতিরক্ষামন্ত্রক জানিয়েছে, ‘প্রধানমন্ত্রী ৩ জুলাই লেহ-এর হাসপাতালে আহত সেনা-জওয়ানদের সঙ্গে দেখা করেছেন। বিষয়টি নিয়ে ভিত্তিহীন মন্তব্য করা হচ্ছে। এই প্রবণতা খুবই দুঃখজনক। জখম জওয়ানরা অপমানিত হচ্ছেন। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুৎসা রটানো হচ্ছে। ভারতীয় সেনার কৃতিত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এটা দুঃখজনক।’

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ