সুরাট: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত টি-২০ সিরিজ জয় নিশ্চিত করল ভারতের মহিলা ক্রিকেট দল। লো-স্কোরিং প্রথম ম্যাচে উত্তেজক জয় ছিনিয়ে নেওয়ার পর বৃষ্টির জন্য সিরিজের পরবর্তী দুটি ম্যাচ পরিত্যক্ত হয়। চতুর্থ ম্যাচেও থাবা বসায় মন্দ আবহাওয়া। তবে প্রকৃতির বাধা কাটতেই দৈর্ঘ্যে ছোট হওয়া চতুর্থ টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫১ রানে পরাজিত করে ভারতের মেয়েরা।

সুরাটে বৃষ্টির জন্য সিরিজের চতুর্থ ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের বেশ কিছুটা দেরিতে। টি-২০ ম্যাচের দৈর্ঘ্য কমে দাঁড়ায় ১৭ ওভারে। টস ভাগ্য সঙ্গ না দেওয়ায় প্রথমে ব্যাট করতে বাধ্য হয় ভারত। নির্ধারিত ১৭ ওভারে ৪ উইকেটে ১৪০ রান তোলে হারমনপ্রীত কউররা। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ১৭ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৮৯ রানের বেশি তুলতে পারেনি।

ভারতের হয়ে ওপেন করতে নেমে শেফালি বর্মা ৪৬ রানের আগ্রাসী ইনিংস খেলেন। ৩৩ বল ক্রিজে কাটিয়ে ৫টি চার ও ২টি ছক্কা মারেন তিনি। অপর ওপেনার স্মৃতি মন্ধনা ১৯ বলে ১৩ রান করে আউট হন। তিনি দু’টি বাউন্ডারি মারেন।

তিন নম্বরে ব্যাট করতে নেমে জেমিমা রডরিগেজ ৩৩ রান করে আউট হন। ২২ বলের ইনিংসে তিনি ৫টি চার মেরেছেন। ক্যাপ্টেন হরমনপ্রীত ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯ বলে ১৬ রান করে ক্রিজ ছাড়েন। দীপ্তি শর্মা ১৬ বলে ২০ ও পূজা বস্ত্রকার ৪ বলে ৫ রান করে অপরাজিত থাকেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ২৪ রানে ২টি উইকেট নেন নাদিন ডি’ক্লার্ক। ১টি করে উইকেট দখল করেন আয়াবোঙ্গা খাকা ও টুমি সেখুখুনে।

পালটা ব্যাট করতে নেমে তাজমিন বার্টস ও লরা উলভার্ট ছাড়া আর কেউই দক্ষিণ আফ্রিকার হয়ে দু’অঙ্কের রানে পৌঁছতে পারেননি। তাজমিন ২০ ও লরা ২৩ রান করে আউট হন। পুণম যাদব ১৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। রাধা যাদব নেন ১৬ রানে ২টি উইকেট। ১৯ রান খরচ করে ১টি উইকেট পেয়েছেন দীপ্তি শর্মা। ম্যাচের সেরা হয়েছেন পুণম।

এদিনের জয়ের ফলে ৫ ম্যাচের টি-২০ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। অর্থাৎ শেষ ম্যাচে হারলেও সিরিজ জয় আটকাচ্ছে না হরমনপ্রীতদের।

Proshno Onek II First Episode II Kolorob TV