নয়াদিল্লি: শীতের পরশটুকুও আর নেই বললেই চলে। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে গরম। দিল্লি সহ অনেক রাজ্যে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। এহেন পরিস্থিতিতে এবার মানুষের জন্য সুখের খবর। কিছুটা স্বস্তি মিলতে পারে। মহাশিবরাত্রি অর্থাৎ ১১ মার্চ থেকে অনেকগুলি রাজ্যে আবহাওয়ার মেজাজের পরিবর্তন হতে চলেছে। বেশ কিছু রাজ্যে ১১ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও খবর পড়ুন – রাজ চক্রবর্তীকে নিয়ে বিপাকে তৃণমূল, ক্ষোভ প্রশমনে শীর্ষ নেতৃত্বের বৈঠক বারাকপুরে

১১ থেকে ১৩ মার্চ পর্যন্ত কোন কোন রাজ্যের বৃষ্টির সম্ভাবনা

আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, ১১ থেকে ১৩ মার্চ পর্যন্ত উত্তরপ্রদেশ, বিহার, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, ঝাড়খণ্ড ও ওড়িশায় কিছুটা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও খবর পড়ুন – জাপানিদের মতো দীর্ঘায়ু চান, আজই বন্ধ করতে হবে কিছু খাবার

১১ থেকে ১৭ মার্চ কেমন থাকবে আবহাওয়া

মার্চের দ্বিতীয় সপ্তাহে জম্মু ও কাশ্মীরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি খুব বেশি হবে না, সামান্যই বৃষ্টি হবে। মার্চের ১১ থেকে শুরু করে ১৭ তারিখের মধ্যে উত্তর পূর্বের একাধিক রাজ্য অরুণাচল প্রদেশ, অসম, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা এবং সিকিমে বৃষ্টি হতে পারে। আগামী দুই সপ্তাহে দেশের কোনও রাজ্যেই খুব একটা গ্রম পড়বে না।

আরও খবর পড়ুন – স্টেশনে পানীয় জলের লাইনের সঙ্গে টয়লেটের পাইপের যোগ, চূড়ান্ত গাফিলতি

দ্বিতীয় সপ্তাহে, উত্তর-পূর্ব এবং পূর্ব ভারত এবং উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যের বেশিরভাগ অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কম থাকবে। ৮ ই মার্চ সোমবার উত্তরাখণ্ডের কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বেশ কিছু জায়গায় হালকা তুষারপাতও হতে পারে।

অন্যদিকে এরাজ্যের ক্ষেত্রে আগামী কয়েকদিন উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণে থাকবে গরমদায়ক আবহাওয়াই। ফলে কলকাতা সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে ১১ তারিখের আগে অবধি।

আরও খবর পড়ুন – সেরা অফার, Paytm এ মোবাইল রিচার্জে মিলতে পারে হাজার টাকা

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।