নয়াদিল্লি: ফের পাকিস্তানকে পাল্টা আঘাতের হুঁশিয়ারি দিলেন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিক্কর। গত কয়েক দশক ধরে ভারতের সঙ্গে ছায়াযুদ্ধ চালাচ্ছে পাকিস্তান। এমন মন্তব্য করেই এই হুঁশিয়ারো দেন তিনি। সোমবার নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন প্রতিরক্ষামন্ত্রী।

রাজধানীতে এদিন এশিয়ান সিকিউরিটি কন্ফারেন্সে প্রতিরক্ষামন্ত্রী বলেন, টানা কয়েক দশক ধরে ভারত ছায়া‌যুদ্ধের শিকার। পাকিস্তানের নাম উল্লেখ না করে পারিক্কর বলেন, এই সন্ত্রাসবাদ রুখতে গেল এশিয়ার দেশগুলির এক‌যোগে এগিয়ে আসতে হবে। তা না হলে এই মহাদেশের অন্যান্য দেশেও শিকড় ছড়িয়ে যাবে।

উল্লেখ্য, আজই পাকিস্তানের প্রাক্তন নিরাপত্তা উপদেষ্টা জানিয়ে দিয়েছেন মুম্বই হামলার ছক পাকিস্তান থেকেই করা হয়েছিল। পাক এনএসএ-র ওই মন্তব্যের পর গোটা দুনিয়া জুড়েই আলোড়ন সৃষ্টি হয়েছে। কারণ এই প্রথম পাকিস্তানের কোনও শীর্ষ কর্তা মুম্বই হামলার দায় স্বীকার করে নিলেন। এরকম এক পরিস্থিতিতে নাম না করে পারিক্কর পাকিস্তানকেই নিশানা করলেন।

প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‌যারা এই ছায়া‌যুদ্ধের পেছনে রয়েছে তাদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নেওয়া উচিত। কারণ এরা গোটা বিশ্বের নিরাপত্তার জন্যও বিপজ্জনক। গোটা পৃথিবীতে ‌যত জঙ্গি হামলা হয় তার ৭ শতাংশ হয় ভারতে।