নয়াদিল্লি: লখনউয়ের বিরিয়ানিতে আজও ফিরোজপুরের গন্ধ। লাহোরের কুলচায় আজও অমৃতসরের স্বাদ লেগে রয়েছে। ইসলামাবাদে দিল্লির চাটের জনপ্রিয়তা তুঙ্গে। সুতরাং দুই দেশের মধ্যে যতই কাঁfood-2টাতারের বিভেদ থাকুক না কেন খাবারের স্বাদ আর গন্ধে আজও মিলেমিশে যায় দিল্লি-লাহোর, আহমেদাবাদ-করাচি। ভারত ও পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে এক ভিডিও-র মাধ্যমে এই বার্তা প্রচার করল অনলাইন ফুড ডেলিভারি সংস্থা ফুড পাণ্ডা।
খাদ্যের প্রতি ভালবাসা কিভাবে দুই দেশকে এক করে দিতে পারে সেই বার্তাই দেওয়া হয়েছে। ভিডিও-তে একটি সুন্দর গানের মাধ্যমে দুই দেশের এই স্বাদের মিলেমিশে যাওয়াকেই ফুটিয়ে তোলা হয়েছে। সব শেষে রয়েছে একটি মিলে যাওয়ার একটা ছোট্ট বার্তা ''ইস স্বতন্ত্র দিবস, ভেদ ভাও মিটাও… বাস খাতে যাও, খিলাতে যাও''।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।