নয়াদিল্লি: মুখোমুখি হচ্ছেন ভারত ও পাকিস্তানের বিদেশ সচিব। দু’জনের একপ্রস্ত বৈঠক করার কথাও জানা যাচ্ছে বিদেশমন্ত্রক সূত্রে।

মঙ্গলবার দিল্লিতে অনুষ্ঠিত হওয়া ‘হার্ট অফ এশিয়া’ কনফারেন্সে যোগ দিতে ভারতে আসছেন পাকিস্তানের বিদেশ সচিব আজিজ আহমেদ চৌধুরী। আর এই অনুষ্ঠানের ফাঁকেই ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্করের সাথে তাঁর একপ্রস্ত বৈঠক করার কথাও জানা যাচ্ছে বিদেশমন্ত্রক সূত্রে। সোমবার বিদেশমন্ত্রক জানিয়েছে যে, এই অনুষ্ঠানে  সকলের নজর থাকবে দু’দেশের বিদেশ সচিবদের মধ্যে হতে চলা এই বৈঠকের উপর। পাকিস্তান ছাড়াও এই বৈঠকে যোগ দেওয়ার কথা ইউএস, চিন, রাশিয়া, আফগানিস্থান, ইরানের সচিব ও উচ্চপর্যায়ের কর্ম-কর্তাদের।

ভারতীয় সেনা সংক্রান্ত আরও জনপ্রিয় প্রতিবেদন

১. আমেরিকার কাছ থেকে ৪০টি সশস্ত্র ড্রোন কিনছে ভারত

২. এক দশক পর বুলেটপ্রুফ জ্যাকেট পাচ্ছে ভারতীয় সেনা

৩. বিশ্বসেরা বিধ্বংসী ১১-র তালিকায় তেজস

৪. লুকিয়ে থাকা শত্রুদের চিহ্নিত করতে সেনাবাহিনীতে নয়া যুক্তি

৫. পাক সীমান্তের আকাশে আগুন জ্বালাল ভারত

৬. ফেসবুক-উইচ্যাটে সেনাবাহিনীতে নজরদারি চালাচ্ছে পাকিস্তান!

৭. এক পলকে মার্কিনতরী ধ্বংস করতে পারে চিন-রাশিয়া

৮. রাশিয়ান আর্মিতে যুক্ত হচ্ছে ডলফিন সেনা

৯. প্রত্যেক জওয়ানের কাঁধে থাকে ৪০ কেজির বোঝা’

১০. শত্রুপক্ষের উপর পরমাণু হামলা চালাতে পুরোপুরি প্রস্তুত ভারতীয় সেনা

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।