পাটনা: কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর শাসক-বিরোধী তরজায় পরপর বিজেপির কটাক্ষের মুখে পড়ছে কংগ্রেস। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং পাকিস্তানের থেকে ভারত অনেক বেশি ভীত কিছু মানুষকে দেখে যারা সংসদে দাঁড়িয়ে পাকিস্তানের ভাষা আওড়াচ্ছেন।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন,”ভারত পাকিস্তানকে কোথাও ভয় পায় না। সে তা পাক অধিকৃত কাশ্মীর হোক বা সীমানা লাগোয়া অংশ হোক। তবে এটা সত্যি যে ভারতের মানুষ ভয় পাচ্ছে তাঁদের নিয়ে যারা ভোটের জন্য প্রতিনিয়ত সংসদে পাকিস্তানের ভাষা আওড়ে যাচ্ছেন।”

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার এক বৈঠকে পাক নিরাপত্তা কমিটির সাথে জম্মু কাশ্মীরে ও নিরন্ত্রণরেখায় ভারত সরকারের একতরফা অবৈধ কাজ সম্পর্কিত আলোচনায় বসেছিলেন।

এই মিটিং এ সিদ্ধান্ত নেওয়া হয়, পাকিস্তান ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্কে মর্যাদা হ্রাস করবে। দ্বিপাক্ষিক সম্পর্ককে ফের একবার ঝালিয়ে নেবে। পাকিস্তান সরকারের তরফে জানা গেছে, রাষ্ট্রপুঞ্জতে ও রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা কাউন্সিলে এই বিষয়ে তাঁরা সরব হবেন।

এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে গিরিরাজ সিং জানান, “পাকিস্তান একদম শুরু থেকেই এইরকম করছে। আমি ইমরান খান ও তাঁর লোকজনদের থেকে একটুও আশাবাদী নয়।”