নয়াদিল্লি: ভারত কোনওমতেই চায় না পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনাল খেলুক। যেহেতু নিজেদের সেমিফাইনাল একপ্রকার নিশ্চিত, তাই বাংলাদেশের কাছে ইচ্ছে করে ম্যাচ হারবে ভারতীয় দল। এমনই বিস্ফোরক অভিযোগ আনলেন প্রাক্তন পাক ক্রিকেটার বাসিত আলি।

বুধবার সেদেশের জনৈক টেলিভিশন চ্যানেলে একটি লাইভ অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের উত্তরে এমন অভিযোগ আনেন দেশের হয়ে ৫০টি ওয়ান ডে ম্যাচে প্রতিনিধিত্ব করা প্রাক্তন পাক ক্রিকেটার। শুধু বাংলাদেশই নয়, পাকিস্তানকে সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে দিতে শ্রীলঙ্কার বিরুদ্ধেও খারাপ পারফর্ম করবেন কোহলিরা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের ম্যাচ জয়ের আগে এমনই মন্তব্য করেন বাসিত আলি।

আরও পড়ুন: উইন্ডিজ ‘বধ’ করে ধোনির জয়গান বিরাটের গলায়

টেলিভিশন চ্যানেলটিতে বাসিত অভিযোগ করে বলেন, ‘ভারত কখনোই চাইবে না যে পাকিস্তান সেমিফাইনাল খেলুক। সবাই দেখেছে আফগানিস্তানের বিরুদ্ধে কিভাবে জিতেছে ভারতীয় দল। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁদের বাকি ম্যাচগুলোতেও খারাপ পারফর্ম করবে তাঁরা।’ তবে প্রাক্তন পাক ক্রিকেটারের মতে, ‘ভারত এমনভাবে খেলবে যাতে কেউ ধরতে না পারে। কিন্তু আফগানিস্তান ম্যাচে কী হয়েছিল সেটা সবাই দেখেছে, অস্ট্রেলিয়া ভারতের বিরুদ্ধে কেমন খেলেছিল সবাই দেখেছে।’ একইসঙ্গে বাসিত আলির মারাত্মক অভিযোগ ভারত যেমন ইচ্ছাকৃত ভাবে আফগানিস্তানের বিরুদ্ধে খারাপ খেলেছিল, ঠিক তেমনই ডেভিড ওয়ার্নার সহ গোটা অস্ট্রেলিয়া দল ভারতের বিরুদ্ধে খারাপ পারফরম্যান্স উপহার দিয়েছিল।

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে বিশ্বকাপে ‘বিরাট’ নজির কোহলির

ভারতের বিরুদ্ধে ৮৯ রানে হারের পর দক্ষিন আফ্রিকা ও নিউজিল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে দুরন্ত কামব্যাক করেছে পাক দল। ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলে বাংলাদেশের ঠিক পরেই (ষষ্ঠস্থান) অবস্থান পাকিস্তানের। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে ইংল্যান্ড ও ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে সাত নম্বরে থাকা শ্রীলঙ্কা সমানভাবে রয়েছে সেমির দৌড়ে। তাই সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে বাকি দু’ম্যাচে পাকিস্তানকে তো জিততে হবেই, পাশাপাশি তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কা, বাংলাদেশ, ইংল্যান্ডের ম্যাচগুলোর দিকেও। অন্যদিকে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শেষ চার কার্যত নিশ্চিত কোহলি ব্রিগেডের।

আগামী ৫ জুলাই বাংলাদেশের বিরুদ্ধে মুখোমুখি হবে পাকিস্তান। দুই এশীয় শক্তির ধুন্ধুমার লড়াই সেমিফাইনালের পথে নির্ণায়ক হয়ে দাঁড়ায় কিনা, এখন সেটাই দেখার। তাঁর আগে ২৯ জুন আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান।