জম্মু কাশ্মীরের উরির সেনা ঘাটিতে হামলার পর থেকে ভারত ও পাকিস্তান দুই দেশের মধ্যে সম্পর্কের অবনতি হতে থাকে। সেই প্রভাব পরে দুই দেশের সিনেমা জগতেও। কিন্তু দুই দেশের মধ্যে সমীকরণের আবার পরিবর্তন হচ্ছে বলে সূত্রের খবর। দেশের সরকার সম্প্রতি দুই পাকিস্তানি অভিনেতাকে বলিউডের একটি ছবি শেষ করার জন্য ভিসা দিয়েছে।

আদনান সিদ্দিকি ও সজল আলি নামে দুই পাকিস্তানি অভিনেতা শ্রীদেবীর আপকামিং ছবি ‘মম’-এ অভিনয় করছিলেন। অসম্পূর্ণ শ্যুটিং শেষ করতেই ফেব্রুয়ারিতে ভারতে আসছেন তাঁরা। ছবির একটি গান ও ক্লাইম্যাক্সের শ্যুটিং করবেন তাঁরা।

সুত্রের খবর অনুযায়ী, প্রায় ৪ মাস ধরে টিম ‘মম’ অপেক্ষা করছিল দুই দেশের মধ্যে সম্পর্ক ভালো হওয়ার। উরির ঘ্টনা ঘটার দরুন এই দুই অভিনেতা ভারতে আসার জন্য ভিসা পাচ্ছিলেন না। দুজনেই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন। তাই ছবির শ্যুটিং অসম্পূর্ণ হয়েই পড়েছিল। এবছরের মে মাসে মুক্তি পাবে ছবিটি।  কয়েকদিন আগেই পাকিস্তানের সিনেমা হলগুলিতে ভারতীয় ছবি গুলি আবার চলার অনুমতি পেয়েছে।

# Despite ongoing tensions with Pakistan, the Indian government issued visas to Pakistani actors Adnan Siddiqui and Sajal Ali, as since Uri attack, Pakistani artists were forced to leave.

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.