সুরাট: বৃষ্টির কারণে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ভেস্তে যাওয়ায় পাঁচের বদলে সিরিজের ম্যাচ সংখ্যা বেড়ে দাঁড়ায় ছয়ে। তাই প্রথম ও চতুর্থ ম্যাচ জিতে নিলেও হরমনপ্রীতদের সিরিজ জয় নিশ্চিত ছিল না। বৃহস্পতিবার সিরিজের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সিরিজে কব্জা করল ‘উইমেন ইন ব্লু’। বোলারদের গড়ে দেওয়া মঞ্চে দলকে ৫ উইকেটে জয় এনে দিলেন ব্যাটসম্যানরা।

গত ম্যাচে ৫১ রানে জয়ের পর সুরাটে এদিন কার্যত একপেশে জয় তুলে নিল ভারতের মহিলা ক্রিকেট দল। বাঁ-হাতি স্পিনার রাধা যাদবের ২৩ রানে ৩ উইকেট পাশাপাশি দীপ্তি শর্মার ১৯ রানে ২ উইকেট নির্ধারিত ২০ ওভারে একশো রানের বেঁধে রাখে সফরকারী দলকে। ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ১ উইকেট নিয়ে যোগ্য সহায়তা করেন লেগ-স্পিনার পুনম যাদব। ভারতয় বোলারদের দাপটে ২০ রানের গন্ডি টপকাতে পারেননি কোনও প্রোটিয়া ব্যাটার। সর্বোচ্চ ১৭ রান করেন লরা উলভার্ট।

শেষ অবধি ৮ উইকেট হারিয়ে ৯৮ রানেই শেষ হয় প্রোটিয়াদের ইনিংস। স্বল্প রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে শুরুতে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। ২৯ রানের মধ্যে ডাগ-আউটে ফিরে যান শেফালি বর্মা, স্মৃতি মন্ধনা ও জেমিমা রডরিগেজ। ১৪ রানে আউট হন শেফালি। ৭ রান আসে মন্ধনা ও জেমিমার ব্যাট থেকে। কঠিন সময়ে দলের হাল ধরেন অধিনায়কা হরমনপ্রীত ও দীপ্তি। চতুর্থ উইকেটে এই দুই ব্যাটারের ৫০ রানের পার্টনারশিপে জয়ের দিকে পৌঁছে যায় ভারতীয় দল।

এরপর দীপ্তি শর্মা ১৬ রান করে ফিরলেও দলকে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন হরমনপ্রীত। পূজা বস্ত্রকারকে সঙ্গে নিয়ে দলের সিরিজ জয় নিশ্চিত করেন অধিনায়িকা। ৪টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন হরমনপ্রীত। ৪ রানে অপরাজিত থাকেন পূজা। ১৭ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ভারতীয় দল। এই জয়ের ফলে ছয় ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়ে সিরিজ জয় নিশ্চিত করল ভারতীয় দল।

Proshno Onek II First Episode II Kolorob TV