কুয়ালা লামপুর: জয় দিয়েই সুলতান আজলান শা হকিতে অভিযান শুরু করল ভারতীয় হকি দল। প্রথম ম্যাচে এশিয়াডে সোনাজয়ী জাপানকে ২-০ গোলে হারিয়ে দিল মনপ্রীত সিং অ্যান্ড কোম্পানি।

পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতের সামনে প্রথম ম্যাচে এশিয়াড সেরা জাপান থাকায় শঙ্কা কিছুটা ছিলোই। কিন্তু মালয়েশিয়ার মাটিতে সব শঙ্কা দূরে সরিয়ে টুর্নামেন্টের ২৮ তম সংস্করণে দারুণ পাঁচবারের চ্যাম্পিয়নদের। প্রথম কোয়ার্টার গোলশূন্য থাকার পর দ্বিতীয় কোয়ার্টার থেকে ম্যাচ নিজেদের রাশে টেনে নেয় ভারত। ফলও মিলে যায় হাতেনাতে।

আরও পড়ুন: চিপকে কোহলিব্রিগেডের বিরাট আত্মসমর্পণ

দ্বিতীয় কোয়ার্টারের আট মিনিটে একটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় মেন ইন ব্লু। ২৪ মিনিটে সেই পেনাল্টি কর্নার থেকেই ডেডলক খোলেন বরুন কুমার। এরপর তৃতীয় কোয়ার্টারে জাপান প্রথম পেনাল্টি কর্নারে গোলদুর্গের শেষ প্রহরী শ্রীজেশকে পরীক্ষায় ফেললেও বিপদ কিছু ঘটেনি। এসময় জাপান বেশ কিছু সুযোগ তৈরি করলেও তা নিষ্ফলাই রয়ে যায়।

আরও পড়ুন: বিশ্বকাপের কথা ভুলে আইপিএলে নজর নাইট অধিনায়কের

চতুর্থ কোয়ার্টারে এসে দ্বিতীয় গোল তুলে নিয়ে জয় নিশ্চিত করে ভারত। চতুর্থ কোয়ার্টার শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে ডাইভিং শটে স্কোরলাইন ২-০ করেন। গোলরক্ষককে তুলে জাপান গোলের লক্ষ্যে অতিরিক্ত খেলোয়াড় নামালে তার সুযোগ নেয় ভারত। দুরন্ত জয়েই অভিযান শুরু হয় ভারতের।