তিরুঅনন্তপুরম: ওয়ান ডে ম্যাচ, তবে প্রকৃতির বদান্যতায় তা পরিণত হয় টি-২০ ক্রিকেটে। স্বাভাবিকভাবেই ব্যাট-বলের উত্তেজক লড়াই চোখে পড়লো দক্ষিণ আফ্রিকা-এ দলের বিরুদ্ধে ভারতীয়-এ দলের পঞ্চম ওয়ান ডে ম্যাচে।

বৃষ্টিতে বেশ কিছুক্ষণ সময় নষ্ট হওয়ায় ৫০ ওভারের ম্যাচ কাটছাঁট করে ২০ ওভারে খেলা হয়। টস জিতে ভারতীয়-এ দল প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ২০ ওভারে ভারত ৪ উইকেটের বিনিময়ে ২০৪ রান তোলে। অল্পের জন্য শতরান হাতছাড়া করেন সঞ্জু স্যামসন। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন শিখর ধাওয়ান। আগ্রাসী ব্যাটিং করেন অধিনায়ক শ্রেয়স আইয়ারও।

জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা-এ দল ২০ ওভারের ১৬৮ রানে অল-আউট হয়ে যায়। হাফ-সেঞ্চুরি করেন রীজা হেনড্রিক্স। ভারতের হয়ে বল হাতে নজর কাড়েন শার্দুল ঠাকুর। তবে সব ভারতীয় বোলাররাই কাঁধে কাঁধ মিলিয়ে উইকেট তুলেছেন।

প্রশান্ত চোপড়াকে সঙ্গে নিয়ে ভারতীয় ইনিংসের গোড়াপত্তন করতে নামেন শিখর ধাওয়ান। প্রশান্ত মাত্র ২ রান করে ইনিংসের প্রথম ওভারেই আউট হন। ধাওয়ান সিরিজে উপর্যুপরি দ্বিতীয় হাফ-সেঞ্চুরি করে ক্রিজ ছাড়েন। ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫১ রান করে আউট হন গব্বর।

সঞ্জু স্যামসন ৪৮ বলে ৯১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন। ৬টি চার ও ৭টি ছক্কা হাঁকান তিনি। ৫টি চার ১টি ছক্কার সাহায্যে ১৯ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন শ্রেয়স আইয়ার। ১০ বলে ১০ রান করে অপরাজিত থাকেন শুভমন গিল।

দক্ষিণ আফ্রিকার হয়ে হেন্ড্রিক্স সর্বোচ্চ ৫৯ রান করে আউট হন। এছাড়া ৪৪ রান করেছেন ভেরেইনে। ৩ ওভারে মাত্র ৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন শার্দুল। ৩৯ রানে ২টি উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর। ঈশান পোড়েল, তুশার দেশপান্ডে, রাহুল চাহার ও শিবম দুবে নিয়েছেন ১টি করে উইকেট। ম্যাচের সেরা হয়েছেন স্যামসন। এদিনের ৩৬ রানে জয়ের সুবাদে ভারত ৫ ম্যাচের বেসরকারি ওয়ান ডে সিরিজ পকেটে পোরেড ৪-১ ব্যবধানে।