ইস্ট লন্ডন: দক্ষিণ আফ্রিকার মাটিতে বিশ্বকাপের প্রস্তুতি যথাযথ শুরু করল ভারতীয় যুব দল। প্রোটিয়াদের বিরুদ্ধে তিন ম্যাচের ইউথ ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচে দাপুটে জয় তুলে নিল অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। ইস্ট লন্ডনে দক্ষিণ আফ্রিকার যুব দলকে ৯ উইকেটে পরাজিত করল ধ্রুব জুরেলের নেতৃত্বাধীন ভারতীয় দল।

আগামী ১৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় বসতে চলেছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর। তার আগে দু’টি প্রস্তুতি টুর্নামেন্ট খেলার কথা ভারতীয় দলের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সেই প্রথম প্রস্তুতি সিরিজেই মাঠে নেমেছে ভারতীয় যুব দল।

ইস্ট লন্ডনের বাফেলো পার্কে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ৪৮.৩ ওভারে ১৮৭ রানে অল-আউট হয়ে যায় তারা। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪২.৩ ওভারে মাত্র ১ উইকেটের বিনিময়ে ১৯০ রান তুলে ম্যাচ জিতে যায়।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন বিউফোর্ট। জ্যাক লিস ২৭ ও অ্যান্ড্রিউ লোউ ২৬ রান করে আউট হন। ক্যাপ্টেন কোটানি মাত্র ১২ রানের যোগদান রাখেন। ৩৬ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন রবি বিষ্ণোই। ২টি করে উইকেট নিয়েছেন কার্তিক ত্যাগী, শুভাং হেজ ও অথর্ব আঙ্কলেকর।

ভারতের হয়ে হাফ-সেঞ্চুরি করেন দুই ওপেনার দিব্যাংশ সাক্সেনা ও তিলক বর্মা। ৯৫ বলে ৫৯ রান করে আউট হন তিলক। কুমার কুশাগ্রকে সঙ্গে নিয়ে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন দিব্যাংশ। কুমার ৪৪ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। দিব্যাংশ নাট-আউট থাকেন ১১৬ বলে ৮৬ রান করে। দক্ষিণ আফ্রিকার হয়ে একমাত্র উইকেটটি নেন ক্লোয়েট। ম্যাচের সেরা হয়েছেন সাক্সেনা। এই জয়ের সুবাদে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে যায় ভারত।