হাওড়া: হাওড়া স্টেশনে নতুন তৈরি হওয়া পার্কিংলটে এসে হামলা চালালো দুষ্কৃতীরা। শুক্রবার ঘটনাটি ঘটেছে স্টেশনে তৈরি হওয়া নতুন পার্কিংলটে। অভিযোগ, ছিনতাই করা হয়েছে প্রায় ২লক্ষ ৩০ হাজার টাকা। বাধা দিতে গেলে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন এক নিরাপত্তা কর্মী। তাঁকে আহত অবস্থায় হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে সিসিটিভি ফুটেজ দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করে ঘটনার তদন্ত শুরু করেছে হাওড়া গোলাবাড়ি থানার পুলিশ।

জানা গিয়েছে, এদিন দুষ্কৃতীরা দলবল নিয়ে এসে নতুন পার্কিং লটে তান্ডব চালায়। তোলা না পেয়ে ব্যাপক ভাঙচুর শুরু করে তারা। এদিকে হাওড়া স্টেশনের নিউ কমপ্লেক্স সংলগ্ন পার্কিং লটের এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই পার্কিং লটের দেখভালের জন্য একটি বেসরকারি সংস্থা টেন্ডার পেয়েছে। গাড়ি রাখার জন্য রেলের তরফে ওই পার্কিং লট তৈরি করা হয়। সেটিই দেখার দায়িত্ব পায় ওই সংস্থা।

সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে সেই সংস্থার অফিসে গিয়ে কয়েক লক্ষ টাকা তোলা চায় দুষ্কৃতীরা। কর্তৃপক্ষ সেই টাকা দিতে অস্বীকার করে। তখনকার মতো তারা ফিরে গেলেও এদিন সকালে দুষ্কৃতিরা ফের ওই পার্কিং লটে চড়াও হয়ে হামলা চালায়। গাড়ি রাখার জায়গায় ব্যাপক ভাঙচুর চালিয়ে সংস্থার অফিসেও ভাঙচুর চালায়।

অফিসে কর্মরত রোহিত সিং নামে এক কর্মীকে মারাত্মক মারধর করে। আশঙ্কাজনক অবস্থায় রোহিতকে হাওড়া জেলা হাসপাতালে চিকিৎসাধীন। যাওয়ার সময় অফিসের ক্যাশ বাক্স ভেঙে নগদ টাকা লুট করে নিয়ে যায় দুষ্কৃতীরা। আরপিএফকে বিষয়টি আগেই জানানো হয়েছিল বলে দাবি। তারপরেও এদিন সকালে অফিসে ঢুকে হামলা চলে। এই বিষয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতে ঘটনার পুলিশ তদন্ত শুরু করেছে।