ইংরেজবাজার: মালদার দুটি লোকসভা কেন্দ্রের ৯২ শতাংশ বুথে থাকবে কেন্দ্রীয় বাহিনী৷ রবিবার জেলায় এসে এমনটাই জানালেন বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে৷ আগামী মঙ্গলবার মালদার দুটি লোকসভা কেন্দ্রে নির্বাচন৷ এই দুটি কেন্দ্রে ভোট যাতে সুষ্ঠ ও শান্তিতে হয় সেই জন্য নির্বাচন কমিশনের সঙ্গে তিন ঘণ্টা রুদ্ধদার বৈঠক করেন বিবেক দুবে৷ সেই সঙ্গে প্রতিটি দলের নেতাদের সঙ্গে আলাদা করেও বৈঠক সারেন৷

সূত্রের খবর, ওই বৈঠকে পঞ্চায়েত ভোটের কথা স্মরণ করিয়ে বিবেক দুবের কাছে বিরোধীরা ভোটে অশান্তি ও গন্ডগোলের আশঙ্কা প্রকাশ করেন৷ এমনকী বিজেপির তরফে কোথায় কোথায় হিংসা ও গন্ডগোল হতে পারে সেই তালিকাও তুলে দেওয়া হয়৷ কমিশনকে এখন থেকেই ব্যবস্থা নেওয়ার আর্জি জানান৷

বৈঠক শেষে বিবেক দুবে সাংবাদিকদের মুখোমুখি হন৷ কেন্দ্রীয় বাহিনী সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘৯২ শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে।’’ প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করা নিয়ে বেশ কিছু তাৎপর্য রয়েছে। সেই নিয়ে বিবেক দুবে জানান, ভোট যাতে সুষ্ঠ ভাবে হয় সেই জন্য সব দলের মতামত নেওয়া হয়েছে৷ নির্বাচন কমিশন প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করবে।

দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী মোয়াজ্জেম হোসেনের নির্বাচনী এজেন্ট গৌতম চক্রবর্তী জানান, পুলিশের বিশেষ পর্যবেক্ষক শান্তিতে ভোট করার আবেদন জানান। গন্ডগোল হলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। তবে গৌতমবাবু গন্ডগোল বাধার আগে পুলিশ পর্যবেক্ষককে ব্যবস্থা নেওয়ার আবেদন জানান।

বিজেপির তরফে বিবেক দুবের কাছে অশান্তি হতে পারে এমন কিছু এলাকার নাম তুলে দেওয়া হয়েছে। উত্তর মালদার কংগ্রেস প্রার্থী ঈষা খান চৌধুরী জানান, পঞ্চায়েতের মত যাতে ভোট লুঠ না হয় সেদিকে নজর রাখার আবেদন করা হয়েছে পুলিশ পর্যবেক্ষককে।