আরও দাম বৃদ্ধি জ্বালানির

নয়াদিল্লি : এই নিয়ে টানা ৬’দিন। স্বস্তি দিয়ে অপরিবর্তিত রইল পেট্রোল ডিজেলের দাম। কলকাতাসহ দেশের সবকটি মেট্রো শহরেই দাম পরিবর্তন হয়নি। গত ছয়দিনে। শেষ দাম বেরেছিল ২৭ ফেব্রুয়ারি। তারপর থেকে ছয় দিন পেরিয়ে আজ ৫ মার্চ। দাম অপরিবর্তিত রয়েছে। আবার ভোটের বাজারে কয়েকটি রাজ্যে পেট্রোল ডিজেলের দাম কমানোর ইঙ্গিতও মিলছে।

শুক্রবার দিল্লিতে পেট্রোলের দাম ৯১ টাকা ১৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮১ টাকা ৪৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম ছিল ৯৭ টাকা ৫৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৮ টাকা ৬০ পয়সা।কলকাতায় পেট্রোলের দাম ৯১ টাকা ৩৫ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৪ টাকা ৩৫ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৯৩ টাকা ২০ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৬ টাকা ৫৩ পয়সা।

বৃহস্পতিবার দিল্লিতে পেট্রোলের দাম ছিল ৯১ টাকা ১৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮১ টাকা ৪৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম ছিল ৯৭ টাকা ৫৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৮ টাকা ৬০ পয়সা।কলকাতায় পেট্রোলের দাম ৯১ টাকা ৩৫ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৪ টাকা ৩৫ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৯৩ টাকা ২০ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৬ টাকা ৫৩ পয়সা।

বুধবার দিল্লিতে পেট্রোলের দাম ছিল ৯১ টাকা ১৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮১ টাকা ৪৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম ছিল ৯৭ টাকা ৫৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৮ টাকা ৬০ পয়সা।কলকাতায় পেট্রোলের দাম ৯১ টাকা ৩৫ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৪ টাকা ৩৫ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৯৩ টাকা ২০ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৬ টাকা ৫৩ পয়সা।

মঙ্গলবার দিল্লিতে পেট্রোলের দাম ছিল ৯১ টাকা ১৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮১ টাকা ৪৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম ছিল ৯৭ টাকা ৫৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৮ টাকা ৬০ পয়সা।কলকাতায় পেট্রোলের দাম ৯১ টাকা ৩৫ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৪ টাকা ৩৫ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৯৩ টাকা ২০ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৬ টাকা ৫৩ পয়সা।

সূত্রের খবর পেট্রোল-ডিজেলের উপর থেকে কর কমানোর চিন্তাভাবনা শুরু করে দিয়েছে কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গ-সহ পাঁচ রাজ্যে বিধানসভা ভোট শিয়রে। ভোটের কথা মাথায় রেখেই এবার পেট্রোপণ্যের উপর থেকে কর কমানোর ভাবনার কথা শোনা যাচ্ছে। তবে এব্যাপারে স্পষ্ট করে কেন্দ্রের তরফে কিছু জানানো হয়নি।

সোমবার দিল্লিতে পেট্রোলের দাম ছিল ৯১ টাকা ১৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮১ টাকা ৪৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম ছিল ৯৭ টাকা ৫৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৮ টাকা ৬০ পয়সা।কলকাতায় পেট্রোলের দাম ৯১ টাকা ৩৫ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৪ টাকা ৩৫ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৯৩ টাকা ২০ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৬ টাকা ৫৩ পয়সা।

রবিবার দিল্লিতে পেট্রোলের দাম ছিল ৯১ টাকা ১৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮১ টাকা ৪৭ পয়সা। মুম্বইয়ে পেট্রোলের দাম ছিল ৯৭ টাকা ৫৭ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৮ টাকা ৬০ পয়সা।কলকাতায় পেট্রোলের দাম ৯১ টাকা ৩৫ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৪ টাকা ৩৫ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৯৩ টাকা ২০ পয়সা। ডিজেলের দাম রয়েছে ৮৬ টাকা

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।