ওয়াশিংটন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেকা করবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। জানা গিয়েছে, পাকিস্তান ও আমেরিকার পারস্পরিক সম্পর্কের উন্নয়নে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানের প্রধানমন্ত্রী ইরমান খানকে ওয়াশিংটনে আমন্ত্রণ জানিয়েছেন।

বৃহস্পতিবার পাকিস্তানের বিদেশ মন্ত্রকের তরফ থেকে এই খবর জানানো হয়েছে। দুই দেশের মধ্যে চলতে থাকা খারাপ সম্পর্কের উন্নয়ন করতেই এই বৈঠক বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই বারবার সন্ত্রাস ইস্যুতে পাকিস্তানকে কোনঠাসা করেছে আমেরিকা। আর্থিক অনুদানেও কাটছাঁট করা হয়েছে।
এই বৈঠকে সম্মতি জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী। চলতি মাসের শেষের দিকে ওয়াশিংটনে বৈঠকে বসবেন ইমরান খান।

গত বছরের শেষ দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেন, কোটি কোটি ডলারের সাহায্য নেওয়া ছাড়া আমেরিকার জন্য পাকিস্তান কিছুই করেনি। এদিকে আফগানিস্তানে দীর্ঘদিন মার্কিন আধিপত্য বজায় থাকায় পাকিস্তান বিষয়টি ভালোভাবে নেয়নি।

ফেব্রুয়ারিতে ট্রাম্প বলেন, আমেরিকা সম্পর্ক উন্নয়নের জন্য পাকিস্তানের সঙ্গে আলোচনায় প্রস্তুত।
পাক বিদেশ মন্ত্রকের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়, প্রধানমন্ত্রী ইমরান খান ওয়াশিংটনের পাঠানো আমন্ত্রণ গ্রহণ করেছেন। চলতি মাসের ২২ তারিখে ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন। এতে আরও বলা হয়, দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়ে মনোযোগ দেয়া হবে।