নয়াদিল্লি: খুব শীঘ্রই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা হতে চলেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আগামী মাসেই মুখোমুখি হতে পারেন এই দুই প্রতিবেশী পরমাণু শক্তিধর দেশের রাষ্ট্রপ্রধান।

সূত্রের খবর, আগামী সেপ্টেম্বর মাসে এসসিও সম্মেলনে উপস্থিত থাকার কথা রয়েছে দুই প্রধানমন্ত্রীর। সেখানেই এই যুযধান দুই রাষ্ট্রের প্রশাসনিক প্রধানদের সাক্ষাত হতে পারে বলে মনে করা হচ্ছে। আগামী সেপ্টেম্বর মাসে তাজিকিস্তানের দুসনাবে শহরে অনুষ্ঠিত হবে এসসিও সম্মেলন।

যদিও দুই দেশের প্রশাসনের পক্ষ থেকে এই বিষয়ে নিশ্চিত করে কিছু বলা হয়নি। পাক প্রশাসনের শীর্ষ স্তর থেকে জানানো হয়েছে যে পাক ভূমিতেই ইমরান-মোদী সাক্ষাত হতে চলেছে। সেই পথেই পরিকল্পনা করেই এগোতে চাইছে পাকিস্তান। কারণ পাকিস্তানের রাজধানী শহর ইসলামাবাদে অনুষ্ঠিত হবে আগামী সার্ক সম্মেলন। দক্ষিণ এশিয়ার রাষ্ট্রগুলির সেই সম্মেলনেই ভারত-পাক শীর্ষ রাষ্ট্রপ্রধানের সাক্ষাত করাতে চাইছে ইসলামাবাদ।

যদিও ভারতীয় প্রশাসন সূত্রে জানান হয়েছিল যে এসসিও সম্মেলনে যাবেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই আন্তর্জাতিক সম্মেলনে ভারতের প্রতিনিধিত্ব করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।