স্টাফ রিপোর্টার, কলকাতা: বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মী সংগঠনগুলিকে এক ছাতার তলায় আনতে চায় বিজেপি। মঙ্গলবার গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে রাজ্য বিজেপি নেতৃত্ব। বিজেপি সূত্রে খবর, ওই বৈঠকে উপস্থিত থাকবেন, সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক সংগঠন সুব্রত চট্টোপাধ্যায় এবং পর্যবেক্ষক শিবপ্রকাশ।

পার্টি নিজের অন্তর্তদন্তে দেখেছে বেশ কিছু সংগঠন বিজেপির নাম নিয়ে বাজার থেকে টাকা তুলছে। কিন্তু, এই সংগঠনগুলির সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই। সূত্রের খবর, কিছু উপযোগী সংগঠনকে একত্রিত করা হবে। যেমন বিজেপির একাধিক সরকারি কর্মচারী সংগঠন রয়েছে। তাদের যুক্ত করা হবে। সরকারি কর্মীদের সংগঠনগুলির মধ্যে সরকারি কর্মচারী পরিষদ বিভিন্ন কার্যক্রম করে থাকে। একই ধরণের অন্যান্য সংগঠনগুলি এই সংগঠনের আওতায় আসতে পারে।

মঙ্গলবারের বৈঠকে শিক্ষক সংগঠনগুলিকেও ডাকা হয়েছে। শিক্ষক সংগঠন নিয়ে আলাদা চিন্তা ভাবনা রয়েছে বিজেপির। বিজেপির কর্মী সংগঠনগুলির মধ্যে সরকারি কর্মচারী পরিষদ ২০১৪ সালে প্রাক্তন সভাপতি রাহুল সিনহার হাত ধরে আত্মপ্রকাশ করে। ২০১৫ সালের ২৭ জানুয়ারি দিলীপ ঘোষকে নিয়ে তাঁরা সম্মেলন করে। সরকারি কর্মীদের নিরাপত্তা বা ডি এ মামলার গুরুত্বপূর্ণ ক্ষেত্রে তাঁরা লড়াই করেছে।