স্টাফ রিপোর্টার, হাওড়া: দীর্ঘ দিন ধরে ভাঙা রাস্তা আর জল জমার যন্ত্রণায় জেরবার লিলুয়াবাসী। সেই সমস্যার থেকে মুক্তি চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টুইট করলেন সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী।

লিলুয়ার পুরোনো বাসিন্দা ইমন। তিনি জানিয়েছেন, বর্ষায় এলাকার পরিস্থিতি এতটাই খারাপ যে তাঁকে বাধ্য হয়ে কলকাতার ফ্ল্যাটে থাকতে হচ্ছে। তা না হলে কাজের প্রয়োজনে কলকাতায় যাওয়াটা একপ্রকার যুদ্ধের সমান।

ক্ষুব্ধ ইমনের কথায়, “আমার বাড়ির সামনের রাস্তায় যা অবস্থা, তাতে দুর্ঘটনা ঘটার ভয়ে বাবাকে বেরোতে দিতে পারি না। বাড়ির ঠিক সামনের জায়গাটা ঘন জঙ্গল রয়েছে। বৃষ্টি হলেই জলকাদা জমে একাকার হয়ে। দুর্গন্ধে বাড়ির জানলা খোলা যায় না। চূড়ান্ত অস্বাস্থ্যকর পরিবেশ।’

তিনি আরও বলেন, ‘শুধু তাই নয়, ভাঙা রাস্তায় জল জমার ফলে স্কুটি-সাইকেল-টোটো উল্টে যাওয়া, পড়ে গিয়ে কারও হাত-পা ভাঙা এসব তো লেগেই রয়েছে।” স্থানীয় প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে দাবি করেছেন তিনি।

টুইটারে ছবি পোস্ট করে ইমন লিখেছেন, “পশ্চিমবঙ্গ সরকার এবং মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি লিলুয়ার রাস্তাঘাটের এই ভয়াবহ পরিস্থিতির উপর তাঁরা যেন একটু নজর দেন এবং দ্রুত কোনও ব্যবস্থা নেন।”

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা