মালদহ: পুরাতন মালদায় দিনে দুপুরে চলছে সরকারি কর ফাঁকি দিয়ে বেআইনি মাটি কাটা। ঘটনার সত্যতা স্বীকার করে নিলেন মালদা জেলা পরিষদের ভূমি কর্মদক্ষ। এর বিরুদ্ধে এবার আন্দোলনে নামতে চলেছে বিজেপি।

পুরাতন মালদা এলাকার বিভিন্ন এলাকায় প্রতিনিয়ত সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে একদল মাটি মাফিয়া বেআইনিভাবে মাটি কেটে চলেছে।আর সেই মাটি দিয়ে ভরাট করা হচ্ছে পুরাতন মালদার বিস্তীর্ণ জলা জমিকে।বিজেপির অভিযোগ লক্ষ লক্ষ টাকা সরকারি কর ফাঁকি দিয়ে এই কারবার চলছে। কেউ প্রতিবাদ করতে গেলেই এই মাটি মাফিয়ারা তাদের ওপর আক্রমণ করছে। যার জেরে সংঘর্ষের ঘটনা বাড়ছে। পুরাতন মালদা ব্লক ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের প্রশ্রয়ের কারণেই এই ধরনের ঘটনা ঘটছে। এর বিরুদ্ধে এবার সশস্ত্র আন্দোলনের ডাক দিলেন বিজেপির জেলার মুখপাত্র অজয় গাঙ্গুলী। তিনি বলেন অবিলম্বে যদি ব্যবস্থা না নেওয়া হয় এবার এর বিরুদ্ধে আমরা সশস্ত্র আন্দোলন করবো।

বেআইনি এই কারবারের কথা স্বীকার করে নিয়ে যথাযোগ্য ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন মালদা জেলা পরিষদের ভূমি কর্মদক্ষ পিংকি সরকার। ঘটনার কথা জানতে পেরে তিনি সংবাদমাধ্যমের সামনেই ভূমি সংস্কার আধিকারিককে এ নিয়ে রিপোর্ট দেওয়ার নির্দেশ দেন। যথাযোগ্য ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

এ নিয়ে পুরাতন মালদা ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিককে প্রশ্ন করা হলে তিনি বলেন এখনো অভিযোগ পাইনি অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। প্রশ্ন জেগেছে দিনে দুপুরে প্রকাশ্যে এতদিন ধরে এই কারবার চললেও গোটা বিষয়টি কেন তার নজরে পড়েনি।