মাদ্রিদ: হৃদযন্ত্রে সফল অস্ত্রোপচারের পর কেটে গিয়েছে প্রায় তিন সপ্তাহ। ধীরে ধীরে মাঠে ফেরার লড়াই চালাচ্ছেন স্পেনের বিশ্বজয়ী গোলরক্ষক কিংবদন্তি ইকের ক্যাসিয়াস। কিন্তু কঠিন সময়ে তাঁর সর্বক্ষণের সঙ্গী ছিলেন যিনি, সেই স্ত্রী সারা কার্বোনেরো আক্রান্ত মারণ ব্যধি ক্যান্সারে।

তবে এক্ষেত্রেও সাময়িকভাবে কেটে গিয়েছে দুশ্চিন্তার কালো মেঘ। কারণ সম্প্রতি ডিম্বাশয়ে ক্যান্সারের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে কার্বোনেরোর। মঙ্গলবার নিজের ইনস্টাগ্রাম পেজে ক্যাসিয়াসের স্ত্রী নিজেই জানান সেকথা। সফল অস্ত্রোপচারের কথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, ‘একটা বিপদ পুরোপুরি কাটিয়ে উঠতে না উঠতেই জীবন ফের কঠিন পরীক্ষার মুখে দাঁড় করিয়ে দিল।’

ইনস্টাগ্রাম পোস্টে কার্বনেরোর সংযোজন, ‘এবার আমার পালা। ছ’টা শব্দ এখনও আমায় তাড়া করে নিয়ে ফিরছে (ক্যান্সার)। কয়েকদিন আগেই ডিম্বাশয়ে ম্যালিগন্যান্ট টিউমার ধরা পড়ে। যার সফল অস্ত্রোপচার সম্ভব হয়েছে।’ একইসঙ্গে তাঁর ইনস্টাগ্রাম বার্তায় অস্ত্রোপচার পরবর্তী সময়ে সবকিছু যে ইতিবাচক দিকেই এগোচ্ছে, তাও জানান ক্যাসিয়াসের স্ত্রী।

কার্বোনেরোর কথায়, ‘সবকিছু খুব ভালো দিকেই এগোচ্ছে। আমি ভাগ্যবান যে পর্যাপ্ত সময় পেয়েছি। তবে এখনও আগামী কয়েকমাস আমাকে লড়াই চালিয়ে যেতে হবে প্রয়োজনীয় চিকিৎসার জন্য। জানি সামনের পথটা খুব একটা সহজ নয়। তবু শেষটা ভালো হবে বলেই আশা রাখছি।’ পাশাপাশি দুঃসময়ে তিনি এবং তাঁর পরিবারের পাশে থাকার জন্য সাংবাদিক বন্ধুদের ধন্যবাদ জানান কার্বোনেরো।

১ মে পোর্তোর ট্রেনিং সেশনে মর্মান্তিক হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন কিংবদন্তি ক্যাসিয়াস। উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে অনুরাগীদের মধ্যে। এরপর হৃদযন্ত্রে সফল অস্ত্রোপচার ও বেশ কিছু সফল পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছাড়া পান বছর সাঁইত্রিশের এই গোলরক্ষক। সুস্থ হয়ে উঠলেও পরবর্তীতে তাঁর পেশাদার ফুটবল কেরিয়ার বড়সড় প্রশ্নচিহ্নের মুখে পড়ে। ক্যাসিয়াস হয়তো আর খেলা চালিয়ে যেতে পারবেন না, এমন খবরে উত্তাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়া।

এরপর জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি স্পষ্ট জানিয়ে দেন, অবসরের বিষয়ে কোনও সিদ্ধান্ত গ্রহণ করেননি তিনি। একধাপ এগিয়ে কিংবদন্তি লেখেন, ‘অবসর? সেদিনই নেব যেদিন সত্যিই অবসর প্রয়োজন হয়ে পড়বে। সময় আসলে আমি নিজেই জানিয়ে দেব অবসরের সিদ্ধান্ত। আপাতত নিশ্চিন্তে থাকুন।’