কোচবিহার: চিকিৎসার গাফিলতির জেরে রোগী মৃত্যুকে কেন্দ্র করে কোচবিহার শহরের রিটারি নার্সিংহোমে ভাঙচুর চালালো রোগীর আত্মীয়রা।

অভিযোগ গত ১৬ ডিসেম্বর কোচবিহারের মারুগঞ্জের বাসিন্দা দেবলীনা মণ্ডল  নার্সিংহোমে এক সন্তানের জন্ম দেন৷ এরপর থেকেই ক্রমাগত অসুস্থ হতে থাকেন ওই মহিলা। আজ, সোমবার দেবলীনা মণ্ডলকে শহরের অন্য একটি বেসরকারি নার্সিংহোমে রেফার করা হয়। সেখানে নেওয়ার পথে মৃত্যু হয় তাঁর।

দেবলীনা মণ্ডলের পরিবারের অভিযোগ, তাঁর শারীরিক অবস্থার অবনতি হলেও  এখানে ডাক্তারবাবুরা সঠিক চিকিৎসা করেননি৷ বারংবার ডাক্তারবাবুকে রেফারের জন্য বলা হলেও শেষ মুহূর্তে তাঁকে রেফার করা হয়। এদিন রোগীর মৃত্যু হতেই ক্ষোভে ফেটে পরেন রোগীর পরিবারের সদস্যরা৷ রোগী মৃত্যুর ঘটনায় পরিবারের সদস্যরা নার্সিংহোমে ব্যাপক ভাঙচুর চালায়৷  পরে কোচবিহার কোতোয়ালি থানা থেকে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।