আগ্রা: অযোধ্যায় রাম ন্দির নিয়ে বিতর্ক চলছে বহু বছর ধরে। বারবার প্রতিশ্রুতি দিচ্ছে বহু রাজনৈতিক দল। কিছুদিন পরই হয়ত এই বিষয়ে রায়ও দেবে সুপ্রিম কোর্ট। তবে এসবের মধ্যে রাম মন্দির তেরির জন্য কেন্দ্রীয় সরকারের কাছে নতুন অপশন খুলে দিলেন প্রবীন তোগাড়িয়া।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে ‘অন্তরাষ্ট্রীয় হিন্দু পরিষদ’-এর প্রেসিডেন্ট প্রবীন তোগাড়িয়া বললেন, ‘প্রধানমন্ত্রী যদি অযোধ্যায় রাম মন্দির তৈরি করে দিতে না পারেন, তাহলে প্রধানমন্ত্রী আবাস যোজনায় অন্তত একটা ঘর তৈরি করে দেওয়া উচিৎ।’

আগ্রায় এক অডিটোরিয়ামে বক্তব্য রাখতে গিয়ে এই দাবি জানান তোগাড়িয়া। তিনি আরও বলেন, সাড়ে চার বছর ধরে মোদী অনেক দেশে ঘুরলেন, কিন্তু অযোধ্যা আসার মত সময় হল না। অথচ বিজেপি রাম মন্দির তৈরির প্রতিশ্রুতি দিয়েই ক্ষমতায় এসেছে বলেও মন্তব্য করেন তিনি।

তোগাড়িয়ার মতে, মোদীর সঙ্গে মুসলিমদের কোনও গোপন গাঁটছড়া রয়েছে আর সেইজন্যই পাকিস্তানে গিয়ে মোদী নওয়াজ শরিফের সঙ্গে দেখা করেন বলেও উল্লেখ করেন তোগাড়িয়া। মন্দিরে বদলে মোদী মসজিদে যাচ্ছেন , এমনটাও বলেন তিনি।

ভগবান শ্রীরামের সঙ্গে মোদী বিশ্বাসঘাতকতা করেছেন বলেও অভিযোগ জানান তোগাড়িয়া। ‘৫৬ ইঞ্চির ছাতির মানুষটা আজ মুসলিম মহিলাদের ভৃত্যে পরিণত হয়েছে, এমন মন্তব্যও করেন তিনি।’ একইসঙ্গে মোদীর আমলে ভারতের মহিলারা সুরক্ষিত এবং মোদী দেশের ব্যবসা নষ্ট করে দিচ্ছে বলেও অভিযোগ জানান তিনি।