কলকাতা: করোনা আবহে রাজ্য সরকারি কর্মীদের স্বস্তি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান পরিস্থিতিতে কোনও সরকারি কর্মী নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে অফিসে ঢুকলে ‘লালকালি’ পড়বে না। সরকারি কর্মীদের এব্যাপারে আশ্বস্ত করেছেন রাজ্যের প্রশাসনিক প্রধান তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা মোকাবিলায় দেশজুড়ে চলছে পঞ্চম দফার লকডাউন। তবে এই পর্যায়ে আনলক. ১ তৎপরতাও শুরু হয়েছে গোটা দেশে। করোনা আতঙ্ক সঙ্গে নিয়েও ধীরে ধীরে ছন্দে ফেরার চেষ্টায় গোটা দেশ। বাংলাতেও সেই তৎপরতা জারি।

কন্টেনমেন্ট জোনগুলিতে বিধি-নিষেধ থাকলেও অন্য এলাকাগুলিতে খুলে গিয়েছে দোকান-বাজার। এই পরিস্থিতিতে ৭০ শতাংশ কর্মী নিয়ে চলছে রাজ্য সরকারি দফতরগুলি। একাধিক বেসরকারি প্রতিষ্ঠানও কম সংখ্যক কর্মী নিয়ে অফিস চালাচ্ছে।

এখনও রাজ্যে পরিবহণ ব্যবস্থা পুরোপুরি সচল হয়নি। পথে দেখা মেলাই ভার বেসরকারি বাসের। এই পরিস্থিতিতে রাজ্য সরকারি কর্মীদের দফতরে পৌঁছতে দেরি হলেও ‘লালকালি’ পড়বে না বলে আশ্বস্ত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই প্রসঙ্গে তিনি বলেন, ‘এখনও রাস্তায় নেই পর্যাপ্ত বাস, সরকারি অফিসে ঢুকতে দেরি হলে খাতায় পড়বে না লালকালি’। মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘আপনি আপনার টাইম মতো অফিসে আসুন। তাড়াহুড়ো করবেন না। পথে গাড়ি চলাচল এখনও স্বাভাবিক হয়নি। দেরিতে এলেও সমস্যা নেই। এটা মানবিকতার খাতিরে দেখা হবে। সবকিছু ঠিক হতে একটু সময় লাগবে।’

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প