শ্রীনগরঃ  ফের জঙ্গি নাশকতা কাশ্মীরে। বড়সড় বিস্ফোরণে কেঁপে উঠল পুলওয়ামা। কিন্তু অল্পের জন্যে রক্ষা পেল নিরাপত্তা রক্ষীরা। শুক্রবার গভীর রাতে পুলওয়ামাতে এই আইইডি বিস্ফোরণ ঘটে। ঘটনায় একজন সাধারণ মানুষ গুরুতর আহত হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় বিশাল কাশ্মীর পুলিশের বিশাল বাহিনী। সেনা আধিকারিকরাও ঘটনাস্থল পৌঁছয়। ঘটনাস্থল পরীক্ষা করে দেখা হচ্ছে। এই ঘটনার পরেই রাতেই সতর্কতা জারি করা হয়। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান।

জানা গিয়েছে, জঙ্গিদের মূল টার্গেট ছিল সিকিউরিটি ফোর্স। রাতে সিকিউরিটি ফোর্সের পেট্রোলিংয়ের গাড়িকে উড়িয়ে দেওয়ার ছক কষেছিল জঙ্গিরা। সেই মতোই জঙ্গিরা আইইডি বসিয়েছিল। কিন্তু নিরাপত্তারক্ষী বাহিনীর গাড়ি আসার আগেই তা বিস্ফোরণ ঘটে যায়। ফলে ফের একবার বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল নিরাপত্তারক্ষী বাহিনীর জওয়ানরা।

প্রসঙ্গত, শুক্রবার একদিকে যখন বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দনকে ফিরিয়ে শান্তির বার্তা দেওয়ার চেষ্টা চালাচ্ছে ইমরান সরকার তখন অন্যদিকে লাগাতার সীমান্তে হেভি শেলিং শুরু করে পাকিস্তান সেনা। যা গোটা রাত ধরে চলে। যদিও পাকিস্তানকে একেবারে কড়া ভাষায় জবাব দেয় ভারতীয় সেনা। জবাবে অত্যাধুনিক অস্ত্র ব্যবহার করে ভারতীয় সেনা।