নয়াদিল্লি: দেশের অন্যতম জনপ্রিয় ব্যাংক আইসিআইসিআই। বহু মানুষ এই ব্যাংকের মাধ্যমে লেনদেন করেন। এবার সেইসব গ্রাহকদের কথা মাথায় রেখে বিশেষ সুবিধা নিয়ে এল এই ব্যাংক। এবার থেকে বাড়িতে বসেই আবেদন করা যাবে চেকবুকের জন্য। ব্যাংকের ব্রাঞ্চে যাওয়ার কোনও প্রয়োজন নেই।

গ্রাহক যদি ওই ব্যাংকের নেট ব্যাংকিং-এর সুবিধা গ্রহণ করেন, তাহলে www.icicibank.com -এ ক্লিক করুন। সেখানে personal banking অপশনে গিয়ে লগ ইন করুন। Customer Service-এর মধ্যে গিয়ে Service Request অপশনে ক্লিক করুন। সেখানেই গিয়ে আবেদন জানান। আপনার ঠিকানায় পৌঁছে যাবে চেকবুক।

iMobile অ্যাপ ব্যবহার করেও চেক বুকের জন্য আবেদন জানাতে পারবেন। অ্যাপটি খুলে পিন নম্বর দিয়ে নিজের অ্যাকাউন্টে লগ ইন করুন। এরপর ‘Services’ ট্যাবে ক্লিক করুন। ‘Cheque Book Services’ অপশনে ক্লিক করুন। সেখানে গিয়ে চেক বুকের জন্য আবেদন জানান।

এসএমএসের মাধ্যমেও আবেদন করা যায়। 5676766 নম্বরে এসএমএস পাঠাতে হবে। মেসেজ বক্সে গিয়ে টাইপ করুন ICBR, এরপর স্পেস দিয়ে অ্যাকাউন্ট নম্বরের শেষ ৬টি ডিজিট দিন।

এটিএমে গিয়েও চেকবুকের জন্য আবেদন করা যেতে পারে। এটিএমে গিয়ে ডেবিট কার্ডটি ইনসার্ট করুন। পিন নম্বর দিন। এরপর ‘More Options’-এ ক্লিক করুন। এরপর চেক বুক রিকোয়েস্টে ক্লিক করুন।

এভাবেই ব্যাংকে না গিয়েও গ্রাহকেরা চেক বুক পেতে পারেন।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও