নয়াদিল্লি: অভিনন্দন যে সত্যিই মিসাইল ছুঁড়ে পাক বিমান নামিয়ে দিয়েছে মাঝ আকাশ থেকে, এই তথ্যে শিলমোহর দিল এয়ার ফোর্স। সূত্রের খবর এয়ার ফোর্সের তরফে এই দাবি নিশ্চিত করা হয়েছে।

ইন্ডিয়া টুডে-তে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, অভিনন্দন মিগ-২১ বিমান থেকে মিসাইল ছুঁড়ে ধ্বংস করে পাকিস্তানের F-16 এয়ারক্রাফট। অর্থাৎ পাকিস্তানের F-16 আক্রমণাত্মক ভূমিকা নিয়েছিল বলে যে দাবি পাকিস্তান করছিল, তা ধোপে ঠিকছে না।

আরও জানা গিয়েছে যে, মিগ বিমান থেকে R-73 মিসাইলটি তিনি ছুঁড়ে দেন পাক F-16 লক্ষ্য করে। বুঝতে পারেন তাঁর দিকে আঘাত আসছে। তার আগেই কাজটি সেরে ফেলেন দ্রুত। ঝাঁপিয়ে পড়ার আগে শেষ মেসেজে বলেন, “R-73 selected.” এরপরই আঘাত আসে তাঁর বিমানে।

মিনিট ১৫ ধরে মাঝ আকাশে চলেছিল সেই যুদ্ধ। এক আধিকারিক জানিয়েছেন, পৃথিবীতে এই প্রথম কোথাও মার্কিন F-16 বিমানকে গুলি করে নামাল MiG-21.

পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হামলায় শহিদ হতে হয় ৪০ জওয়ানকে। আর সেই ৪০ শহিদ জওয়ানের বদলা নিতে সীমান্ত পেরিয়ে পাকিস্তানে গিয়ে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে এসেছে ভারতীয় বায়ুসেনা। একের পর এক জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসা হয়েছে। ভারত যখন পাকিস্তানে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়ে আসছে তখন পালটা আকাশ সীমা লঙ্ঘন করে ভারতে ঢুকে পড়ে একাধিক পাক বোমারু। আর তা দেখেই পাকিস্তানের একাধিক এফ-১৬কে তাড়া করতে ছোটেন ভারতীয় বায়ুসেনার অফিসার অভিনন্দন।