আর কয়েক সপ্তাহের মধ্যে সামনে আসবে বহু প্রতিক্ষিত আই ফোন ১২। সাধারনত অন্যান্য বছরে যে সময়ে আই ফোন তাদের নয়া সিরিজ বাজারে নিয়ে আসে সেই সময়ে এবারে পরিবর্তন করা হয়েছে করোনার জন্য। তবে তার মধ্যেও অ্যাপলের এই ফোন নিয়ে আগ্রহ তুঙ্গে। এসবের মধ্যে সামনে এল আই ফোন ১২ সংক্রান্ত বেশ কিছু তথ্য। যা আরও আগ্রহ বাড়িয়েছে সাধারণের।

যদিও কিছুদিন আগেই সামনে এসেছিল আরও বেশ কিছু তথ্য ফাঁস হয়েছিল আই ফোন ১২। তবে এই সকল তথ্য কতটা সত্যি তা নিয়েও রয়েছে প্রশ্ন। তবে সম্প্রতি একটি ভিডিও সকলের সামনে এসেছে যেখানে আই ফোন ১২ এর তথ্য সামনে এসেছে।

জানা গিয়েছে এই ফোনের ডিসপ্লে সাইজ হবে ৬.১ ইঞ্চি। আর ওই ভিডিও থেকে বোঝা গিয়েছে ফোনে থাকবে তিনটি ক্যামেরা এছাড়াও থাকবে এলআইডিএআর। সঙ্গে থাকবে ফ্ল্যাট সাইজ বেজেল। অর্থাৎ বোঝাই যাচ্ছে এই ফোনের লুক অন্যরকম হলেও আগের কিছু সিরিজের সঙ্গে মিল থাকবে। পাশপাশি জানা গিয়েছে এই ফোনে সিম ট্রে জায়গা বদল করে অন্যদিকে করা হয়েছে।

যদিও ভারত সহ আন্তর্জাতিক বাজারে রয়েছে একাধিক ব্র্যান্ড। কিন্তু তারপরেো মোবাইল প্রেমীদের কাছে অ্যাপল কার্যত একটি স্বপ্ন। বিভিন্ন দামের ফোন বাজারে থাকলেও অধিকাংশ মানুষজন চান এই ফোন ব্যবহার করতে। পাশপাশি তারা অধির আগ্রহে অপেক্ষা করে থাকেন আই ফোনের নতুন সিরিজের দিকে তাকিয়ে।

কার্যত মোবাইল ফোনের ক্ষেত্রে বিপ্লব এসেছিল এই আই ফোনের হাত ধরে। আর সেই কারণেই বিশ্বজুড়ে ক্রমেই এই ব্র্যান্ডের চাহিদা ক্রমেই বেড়ে চলেছে। এখন দেখার এই ফোন বাজারে এলে কতটা জনপ্রিয় হতে পারে সাধারণের কাছে। পাশপাশি ফাঁস হওয়া তথ্য কতটা সঠিক তাও জানা যাবে এই ফোন আত্মপ্রকাশ করলে। আর সেই কারণেই এই মুহূর্তে সকলেই অপেক্ষা করছেন আই ফোন ১২ সিরিজের।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব 'দশভূজা'য় মুখোমুখি ঝুলন গোস্বামী।