নয়াদিল্লি: সম্প্রতি ভারত সফর সেরে ফিরেছেন সপরিবার ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মেলানিয়াকে নিয়ে তিনি এসেছিলেন ভারতে। ছিলেন তাঁর মেয়ে তথা মার্কিন প্রেসিডেন্টের উপদেষ্টা ইভাঙ্কা। এসেছিলেন তাঁর স্বামীও।

আর ভারতে এলে বিদেশি অতিথিরা সাধারণত একবার অন্তত তাজমহল পরিদর্শন করেই যান। মার্কিন প্রেসিডেন্টের সফরও তার ব্যতিক্রম নয়। সবাই গিয়েছিলেন তাজমহলে। আর মার্বেলের তৈরি ভারতের সেই বিস্ময়ের সামনে দাঁড়িয়ে ছবিও তোলেন ট্রাম্প পরিবার।

তবে ডোনাল্ড ট্রাম্পের সুন্দরী কন্যা ইভাঙ্কার ছবি ঘিরে আগ্রহ ছিল একটু বেশিই্। সাদা-লাল ফ্লোরাল প্রিন্টের ড্রেস পরে তাজমহলের সামনে ছবি তুলেছেন তিনি। সঙ্গে মিষ্টি হাসি। আর সেই ছবি রীতিমত ভাইরাল হয়ে যায়।
ভারতীয়দের মজা করার প্রবণতা আর যাবে কোথায়। ইভাঙ্কাকে্ ছাড়লেন না কেউ। সোশ্যাল মিডিয়া ভরে গেল মিম-এ।

স্টিল গ্রাফিক্সের যাদুতে কখনও সাইকেলের পিছনে ইভাঙ্কা, আবার কখনও ইভাঙ্কার পিছনে গামছা পরা মনোজ বাজপেয়ী। এদিকে আবার গায়ক দিলজিত দোসাঞ্জ বসে আছে ইভাঙ্কার পাশে। লিখেছেন, ‘তাজ মহল যাব, তাজ মহল যাব বলে পিছে পড়ে গিয়েছিল। কি আর করব নিয়েই গেলাম!’

তবে এসবের থেকেও রসবোধ বেশি ইভাঙ্কার। সেটাই প্রমাণ করলেন তিনি। ট্রাম্প-কন্যা নিজের ট্যুইটার হ্যান্ডেলে শেয়ার করলেন সেইসব মিম। দিলজিতকে লিখলেন, ‘আমাকে তাজমহলে নিয়ে যাওয়ার জন্য ধন্যবাদ। এই অভিজ্ঞতা আমি কোনদিন ভুলব না।’

অন্যান্য ছবিও শেয়ার করে তিনি লিখেছেন, ‘ভারতীয়দের আতিথেয়তায় আমি মুগ্ধ। ভারতে গিয়ে আমি অনেক নতুন বন্ধু পেয়েছি।’

Proshno Onek II First Episode II Kolorob TV