কলকাতা: বিয়ে করছেন জুন মালিয়া। গত এক সপ্তাহ ধরে এই খবরেই সরগরম কলকাতার মিডিয়া। বহু বছরের সম্পর্ক হলেও কোথাও সেভাবে প্রকাশ্যে আসেনি জুন মালিয়ার হবু বরের ছবি। তাই বিয়ের খবর প্রকাশ্যে আসতেই গুগলে হুড়োহুড়ি। কে এই সৌরভ চট্টোপাধ্যায়? যাঁকে বিয়ে করতে চলেছেন ৪৯ বছর বয়সী জুন?

গুগলে সার্চ করলেই উঠে আসছে এক সৌরভ চট্টোপাধ্যায়ের ছবি। আর তিনিই জুনের সৌরভ কিনা, সেটা না জেনেই কোনও কোনও সংবাদমাধ্যমে ব্যবহার করা হচ্ছে সেই ছবি। আর তাতেই বিপত্তি ভারতীয় বংশোদ্ভূত মার্কিন অধ্যাপকের জীবনে।

স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির অঙ্কের প্রফেসর সৌরভ ডিজিটাল সংবাদমাধ্যমে এমন খবর দেখে আঁতকে ওঠেন। বেঙ্গালুরু ‘ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট’-এ তাঁর কিছু সহকর্মী তাঁকে প্রথম এই খবরের বিষয়ে অবগত করেন। সৌরভ দেখেন, তাঁর ছবি দিয়ে জুনের বিয়ের খবর ছাপা হয়েছে।

স্ত্রী ও এক সন্তান নিয়ে সুখের সংসার সৌরভের। তাই জুন মালিয়ার সঙ্গে এভাবে নাম জড়িয়ে যাওয়াটা, তাঁর জন্য বেশ অস্বস্তিকর। এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ তিনি।

Asian Age-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, ‘এই ঘটনায় আমি অবাক। এইসব মিডিয়া উইকিপিডিয়া থেকে আমার ছবি তুলে মিডিয়ায় ব্যবহার করা হয়েছে। আমিই সেই ব্যক্তি কিনা, সেটা একবার চেক করাও হল না।’ এমনকি সেই ভুল আর শুধরেও দেওয়া হয়নি। তাই তিনি আরও হতাশ। এইভাবে তাঁর ছবি ব্যবহার করায় তাঁকে অনেক ক্ষেত্রে অস্বস্তিতে পড়তে হচ্ছে।

এবার একজন আইনজীবীর পরামর্শ নিচ্ছেন তিনি। ভুলগুলো না ঠিক করলে, মানহানির মামলা করবেন ওইসব মিডিয়ার বিরুদ্ধে।

আসলে জুন মালিয়া যাঁকে বিয়ে করছেন, তাঁর নামও সৌরভ চট্টোপাধ্যায়। তিনি কলকাতার একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। ডিসেম্বরেই তাঁকে বিয়ে করছেন জুন। ১৪ বছর ধরে তাঁর সঙ্গে জুনের সম্পর্ক রয়েছে।

তাঁর ব্যক্তিগত জীবন সম্পর্কে কোনোদিনই খুব বেশি কিছু জানা যায় না, সোশ্যাল মিডিয়াতেও তিনি থাকেন না। শুধু জানা যায় অনেক বছর আগেই তাঁর প্রথম বিয়ে ভেঙে গিয়েছে। তাঁর দুই সন্তানও রয়েছে।

সিঙ্গল মাদার হিসেবে দুই সন্তানকে এত বছর ধরে বড় করেছেন জুন মালিয়া। ছেলে শিবেন্দ্র ও মেয়ে শিবাঙ্গী। তারা দু’জনেই এখন বড় হয়েছে। তাই হয়ত বিয়ের ফুরসত পেয়েছেন জুন। ১ ডিসেম্বর জুনের বিয়ের দিন ঠিক হয়েছে। কলকাতাতেই হবে বিয়ে। রেজিস্ট্রি ম্যারেজের পর রিসেপশন পার্টি দেবেন দু’জনে।

জুনের হবু বর সৌরভ চট্টোপাধ্যায়