কলকাতা: কার্নিভালের দিন ডেকে অপমান করা হয়েছে। রাজ্য সরকারের বিরুদ্ধে এই ভাষাতেই ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমাকে ৪ ঘন্টা ধরে বসিয়ে রাখা হয়।’ এই আচরণে তিনি অপমানিত ও মর্মাহত বলে জানিয়ছেন রাজ্যপাল।

রেড রোডে পুজো কার্নিভাল ঘিরেই রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। তাঁকে ‘সেন্সর’ করা হয়েছে এবং ব্ল্যাক আউট করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেছেন রাজ্যপাল।

এদিন সাংবাদিকদের রাজ্যপাল বলেন, ‘‘আমায় ডেকে ওইদিন অপমান করা হয়েছে। শুধু আমাকে অপমান করাই নয়, বাংলার মানুষকে অপমান করা হয়েছে, বাংলার সংস্কৃতিকে অপমান করা হয়েছে। আমি খুবই ব্যথিত ও মর্মাহত। আমি আমার সাংবিধানিক দায়িত্ব পালন করে যাব’’। রাজ্যের প্রথম নাগরিক হওয়া সত্ত্বেও কেন তাঁর সঙ্গে এই ব্যবহার করা হল, সে নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। উল্লেখ্য, রেড রোডে শারদ কার্নিভালের দিন রাজ্যপালের বসার জন্য আলাদা মঞ্চ গড়া হয়েছিল। সেখানেই বসেছিলেন রাজ্যপাল।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়কে ‘হেনস্থা’র পর ছুটে গিয়েছিলেন রাজ্যপাল। তারপর থেকেই নয়া রাজ্যপাল ও শাসক শিবিরের মধ্যে বিতর্ক তৈরি হয়।