স্টাফ রিপোর্টার , কলকাতা : সকালে অস্বস্তিকর গরম, বিকালে কোথাও কোথাও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। মূলত শনিবার হাওয়া অফিস জানিয়েছে কলকাতায় আজ রবিবার এবং কাল সোমবার এই ২ দিন সূর্যের তেজের চেয়ে বেশী সমস্যায় ফেলবে আর্দ্রতা। তার জেরে ভোটের দিন নাজেহাল হতে পারে সাধারণ মানুষ।

গত কয়েকদিন ছিটে-ফোটা বৃষ্টির জেরে তাপমাত্রা নিয়ন্ত্রণে ছিল। বৃষ্টি সম্ভাবনা নেই ফলে ফের ধীরে ধীরে চড়ছে পারদ। কলকাতায় রবিবার তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১শতাংশ, সর্বনিম্ন ৬৫ শতাংশ। শনিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯১শতাংশ, সর্বনিম্ন ৬৩ শতাংশ। এই বেড়ে যাওয়া আর্দ্রতাই সকালে অস্বস্তি বিকালে স্বস্তি দিতে পারে বলে জানাচ্ছেন আবহবিদরা।

কলকাতার পাশাপাশি হাওড়া ও হুগলিতে আগামী দুদিন জায় থাকবে অস্বস্তিকর গরম। অন্যদিকে শনিবার আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানান হয়, শনিবারের পর আগামী দুদিন তীব্র তাপপ্রবাহ বইবে পশ্চিমের জেলাগুলি যেমন – পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে।