কলকাতা: বন্দর থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বিদেশী সিগারেট। চোরাপথে সেগুলি শহরে পাচার করা হচ্ছিল। আগাম খবর পেয়ে শুল্ক দফতরের কর্তারা বৃহস্পতিবার বন্দর এলাকা থেকে সেগুলি উদ্ধার করে। উক্ত ঘটনায় জড়িত একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দারা।

জনা গিয়েছে, এদিন একটি কন্টেনারে করে প্রায় তিরিশ লক্ষ বিদেশী সিগারেট নিয়ে আসা হয়েছিল কলকাতার নেতাজি সুভাষ বন্দরে। রথম্যানস, ডানহিল এবং মন্ডের মতো নামি দামি কোম্পানির সিগারেট ছিল ওই কন্টেনারে। শুল্ক ফাঁকি দিয়ে বাজারে সেগুলি ছাড়ার পরিকল্পনা ছিল পাচারকারীদের। কিন্তু, গোয়েন্দাদের তৎপরতায় তা আর বাস্তবায়িত হল না। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোট ২৯ লক্ষ ৩২ হাজার সিগারেট উদ্ধার করা হয়েছে। যার বাজারদর প্রায় ৩.০৮ কোটি টাকা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।