মালবাজারঃ রাত থেকেই মাটির তলা দিয়ে তেল বেরিয়ে আসায় চাঞ্চল্য। সেই তেল সংগ্রহ ও দেখার জন্য হুড়োহুড়ি পড়েছে জলপাইগুড়ি জেলার ওদলাবাড়িতে। মঙ্গলবার সকালে এলাকা পরিদর্শন করেছেন অয়েল ইন্ডিয়া লিমিটেডের অফিসাররা।

সেই তেল যাতে আগুনের সংস্পর্শে আসে তার জন্য রাতেই ব্যবস্থা গ্রহণ করে কর্তৃপক্ষ। সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে কোনও বাড়িতে রান্নার গ্যাস বা দেশলাই জ্বালানোতে নিষেধাজ্ঞা জারি রয়েছে।

জানা গিয়েছে, মাটির নিচে পাইপ লাইনের একটি অংশ বিগড়ে গিয়ে তেল বেরিয়ে এসেছে। এমনই মনে করা হচ্ছে। মঙ্গলবার অয়েল ইন্ডিয়া লিমিটেডের কর্মীরা বাইরে জমে থাকা কয়েক ড্রাম অপরিশোধিত তেল উদ্ধার করেছেন।

আরও পড়ুন : ১৮০ কিমি/ঘণ্টা, বাংলার হাত ধরে গতি বাড়ছে ভারতীয় রেলের

এলাকাবাসী জানাচ্ছেন, সোমবার ঝড়-বৃষ্টি হয়। এর পর রাত অয়েল ইন্ডিয়া লিমিটেডের ওদলাবাড়ি রিপিটার স্টেশনের কাছে মাটির নিচ থেকে তেল বেরিয়ে আসে। সেই তেল এলাকার একটি ঝোরা দিয়ে বইতে শুরু করে। তেলের গন্ধ ছড়িয়ে পড়ে এলাকায়। মুহূর্তে ছড়িয়ে পড়ে সেই কথা।

অনেকে তেল দেখতে রাতেই ভিড় জমান। পুলিশকে খবর দেওয়া হয়। পরিস্থিতি বেগতিক দেখে মাল থানা থেকে বিশাল পুলিশ বাহিনি এনে এলাকায় মোতায়েন করা হয়েছে।

রাতভর আতঙ্ক নিয়েই কাটিয়েছেন ওদলাবাড়ির বাসিন্দারা। একটু আগুনের স্পর্শ লাগলেই প্রবল বিপদের মুখে পড়তেন তারা। এমনই জানাচ্ছেন অনেকে।