ফাইল ছবি

হাওড়া: থোড়াই কেয়ার লকডাউন। হাওড়ার নিশ্চিন্দায় জমজমাট বিয়ের আসর। পাত পেড়ে খেলেন শ’তিনেক আমন্ত্রিত। রবিবার রাতের এই এলাহি বিয়ে নিয়ে এলাকায় কানাঘুঁষো কম হয়নি। অনেকে নাকি আপত্তিও তুলেছিলেন। সেসব আপত্তি ধোপে টেকেনি। তবে শেষমেশ খবর পেয়ে ব্যবস্থা নেয় পুলিশ। বিয়ের শেষে বর ও তাঁর এক আত্মীয়ের বিরুদ্ধে মামলা রুজু করেছে নিশ্চিন্দা থানার পুলিশ।

করোনা আবহে এমনিতেই অনেকে আনন্দানুষ্ঠান এড়িয়ে চলছেন। সংক্রমণ ছড়িয়ে পড়া থেকে বাঁচতেই এই সচেতনতামূলক সিদ্ধান্ত। তবে এর বাইরেও রয়েছেন অনেকে। যাঁরা সেসবের তোয়াক্কাই করেন না।

করোনা পরিস্থিতিতে যে কোনও সামাজিক অনুষ্ঠানে সর্বোচ্চ ৫০ জনের বেশি জমায়েত নিষিদ্ধ করেছে রাজ্য সরকার। সেই বিধি উপেক্ষা করে হাওড়ার নিশ্চিন্দার কুমিল্যাপাড়ায় বৌভাতের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন শ’তিনেক।

সামাজিক দূরত্ব বিধি না মেনেই শ’য়ে-শ’য়ে আমন্ত্রিত সারলেন মহাভোজ। পাশাপাশি বসে কব্জি ডুবিয়ে চলল খানাপিনা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করোনা আবহে এই এলাহি বিয়ের আয়োজন নিয়ে এলাকার বেশ কিছু বাসিন্দা প্রথমে আপত্তি তুলেছিলেন।

এমনকী বর্তমান পরিস্থিতিতে একসঙ্গে এতজন মানুষ জড়ো হলে এলাকায় করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কার কথাও জানানো হয় বরের বাড়িতে। স্থানীয়দের সেই আপত্তি কানেই তোলা হয়নি।

তবে স্থানীয় কয়েকজনের একের পর এক অভিযোগ পেয়ে তৎপর হয় নিশ্চিন্দা থানার পুলিশ। রাতেই বিয়েবাড়িতে যায় পুলিশ। বর ও তাঁর এক আত্মীয় ছাড়াও যে অনুষ্ঠানবাড়ি নিয়ে বৌভাতের আয়োজন হয় সেই বাড়িমালিকের বিরুদ্ধেও মামলা রুজু করেছে পুলিশ।

Proshno Onek II First Episode II Kolorob TV