হাওড়াঃ  মেয়াদ শেষের আগেই এবার আয় ব্যয়ের শ্বেতপত্র প্রকাশ করতে চলেছে হাওড়া পুরনিগম। হাওড়া পুরসভার মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসেই। তার আগে সপ্তম পুরবোর্ডের শেষ মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হল বুধবার বিকেলে হাওড়া পুরসভার অধিবেশন কক্ষে। মেয়র ডাঃ রথীন চক্রবর্তীর পৌরহিত্যে এই সভা অনুষ্ঠিত হয়। হাজির ছিলেন পুরসভার চেয়ারম্যান অরবিন্দ গুহ, ডেপুটি মেয়র মিনতি অধিকারী, পুরসভার কমিশনার বিজিন কৃষ্ণ, সকল মেয়র পারিষদ, বরো চেয়ারম্যানগণ এবং কাউন্সিলররা।

এবার হাওড়া পুরনিগমের মেয়াদ শেষের আগেই আয় ব্যায়ের শ্বেতপত্র প্রকাশ করতে চলেছে হাওড়া পুরনিগম। বুধবার পুরনিগমের এই বোর্ডের ৩২তম মাসিক সাধারণ সভার শেষে সাংবাদিকদের এই কথা জানান হাওড়ার মহানাগরিক ডঃ রথীন চক্রবর্তী।

বিগত ৫ বছরের আয় ও ব্যায়ের হিসেব তুলে ধরে তিনি জানান, এই বোর্ডের প্রতিটি সিদ্ধান্তই মেয়র পারিষদ বৈঠকে আলোচনা সাপেক্ষে রাজ্য সরকারের নিয়ম মেনেই নেওয়া হয়েছে। উন্নয়নের জন্যে প্রয়োজনীয় অর্থের সংস্থান নিজেরাই করেছে। তারজন্যে পুরবাসীদের উপরে কোন প্রকার চাপ সৃষ্টি করা হয়নি বলেও তিনি দাবী করেন।

ইতিমধ্যেই ৭৫ কোটি টাকা স্থায়ী আমানত হিসেবে রাখা হয়েছে। আগামীদিনে পুরনিগমে প্রশাসক নিয়োগের পরেও বিভিন্ন প্রকল্পের কাজ চালু রাখতে সেই স্থায়ী আমানত থেকে ২৫কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। হাওড়া পুরনিগমের কর্মীদের মাসিক মাইনে ৩ কোটি টাকা হিসেবে আগামী কয়েক মাসের জন্যে ২০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। আগামীদিনে অডিট করা এই হিসাব শ্বেতপত্র হিসেবে প্রকাশ করা হবে। এদিনের সভার অনুমোদনক্রমে হাওড়ার বিখ্যাত ফুটবলার সুদীপ চট্টোপাধ্যায়ের নামে একটি রাস্তা ও বাংলা ছায়াছবির প্রখ্যাত অভিনেতা তুলসী চক্রবর্তীর নামে দুটি রাস্তার নামকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।