হাওড়াঃ  রাজ্য জুড়ে বিজেপির সন্ত্রাস ও হাওড়া পুরনিগমে বারবার বিজেপির বর্বরোচিত আক্রমণের প্রতিবাদে বুধবার দুপুরে হাওড়া পুরনিগমের প্রধান কার্য্যালয়ের সামনে বিক্ষোভ সভা করল তৃণমূল পরিচালিত আইএনটিটিইউসি। ওই বিক্ষোভ সভায় হাজির ছিলেন বিদায়ী পুরবোর্ডের মেয়র পারিষদ, কাউন্সিলর থেকে শুরু করে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। সভায় বক্তারা বলেন, গণতন্ত্রকে হত্যা করে বারবার হাওড়া পুরসভায় আক্রমণ করছে একটি রাজনৈতিক দল। পুরসভায় ঢুকে তারা নষ্ট করছে সরকারি সম্পত্তি।যার তীব্র প্রতিবাদ জানাচ্ছি আমরা।

এদিনের প্রতিবাদ সভায় হাওড়া পুরসভার কর্মচারী ইউনিয়নের কর্মীরাও উপস্থিত ছিলেন। প্রাক্তন মেয়র পারিষদ অরুণ রায়চৌধুরী এদিন বক্তব্য রাখতে গিয়ে বলেন, পুরসভায় বিজেপির আক্রমণের প্রতিবাদেই এই সভা। কেন্দ্রীয় সরকারের তরফ থেকে টাকা আসছে না বলে কিছু পুরকাজে অসুবিধা হচ্ছে। তবে প্রত্যেক ওয়ার্ডে পুর উন্নয়নমূলক কাজ জারি আছে।

প্রাক্তন মেয়র পারিষদ বিভাস হাজরা জানান, হাওড়া পুরসভার শান্তিশৃঙ্খলা ব্যাঘাত ঘটাচ্ছে বিজেপি। তাই সেখানে যাতে শান্তিশৃঙ্খলা ফিরে আসে সেই জন্যই এই প্রতিবাদ সভা।

প্রাক্তন মেয়র পারিষদ শ্যামল মিত্র অভিযোগ করেন, হাওড়া পুরসভার যাঁরা বিজেপি কাউন্সিলর ছিলেন তাঁদের ওয়ার্ডে বেশি বেআইনি বাড়ি নির্মাণ হয়েছে। প্রসঙ্গত কিছুদিন আগেই পুর পরিষেবা বেহালের অভিযোগ তুলে হাওড়া পুরসভা দখল করতে এসেছিল বিজেপির যুব মোর্চা। সেই অভিযানে হাওড়া পুরসভায় ধুন্ধুমার কান্ড ঘটেছিল। পুলিশ সেখানে জলকামান ব্যবহার করতে বাধ্য হয়। নামানো হয় র‍্যাফ। এছাড়াও বিভিন্ন সময় হাওড়া পুরসভায় বিজেপির নানা অভিযানের বিরুদ্ধে এদিন এই প্রতিবাদ সভা হয়।