স্টাফ রিপোর্টার, হাওড়া: শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শনিবার হাওড়া পুরসভার প্রায় সাড়ে তিন হাজার কর্মী বুকে কালো ব্যাজ পরে কাজে যোগ দিলেন। নিহত ৪৪ সেনা জওয়ানকে ৪৪টি ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানানো হল হাওড়া পুরসভায়। এদিন দুপুরে পুরসভা চত্বরে হাওড়া পুর কর্মচারি সমিতির পক্ষ থেকেও শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানানো হয়। মাল্যদান করা হয় শহীদ বেদিতে৷

বৃহস্পতিবার দুপুরে কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে আত্মঘাতী গাড়িবোমা হামলা চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৪৪ জন জওয়ানের। শহিদ জওয়ানদের মধ্যে রয়েছেন হাওড়ার বাবলু সাঁতরা। এদিন পুরসভার বিভিন্ন দফতর জুড়ে ছিল তাঁর ছবি। সকলেরই বুকে ছিল কালো ব্যাজ।

হাওড়া পুরসভার কর্মী আহেরি দাস বলেন, ১৪ ফেব্রুয়ারি সারা বিশ্ব জুড়ে যখন ভ্যালেন্টাইনস ডে পালন করা হচ্ছে তখন ভারতে এক হৃদয়বিদারক ঘটনা ঘটে গেছে।আমরা চাই শুধু একটি দিন নয় প্রতি বছর এই দিনটিকে স্মরণ করতে।

অভিজিৎ নস্কর নামে পুরসভার আরও এক কর্মী বলেন, এই ঘটনায় আমরা মর্মাহত। এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। মৃত শহিদদের আত্মার শান্তি কামনা করছি৷ এমনভাবে মায়ের কোল খালি করে কোনও সন্তানকে যেন চিরতরে চলে না যেতে হয় এই আমাদের কামনা।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ