মুম্বই: বিশ্ব জুড়ে ছড়িয়েছে করোনা আতঙ্ক। বাদ যাচ্ছে না ভারতও। ইতিমধ্যেই এদেশে আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৩১। স্বাস্থ্য মন্ত্রক থেকে বিভিন্ন ধরনের সতর্কবার্তা দেওয়া হচ্ছে। এর মধ্যেই ভক্তদের সতর্ক করলেন মাস্টার ব্লাস্টার।

২০ সেকেন্ডের একটি ভিডিওতে দেখালেন কীভাবে হাত পরিস্কার রাখতে হবে। করোনা ভাইরাস থেকে বাঁচার উপায় বাতলালেন তিনি। প্রত্যেকদিন সঠিকভাবে হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ট্যুইটারে সেই ভিডিও পোস্ট করেছেন সচিন। তেন্ডুলকর UNICEF-এর United Nations Children’s Fund. তাই এই দায়িত্ব পালন করেছেন তিনি। শিখিয়েছেন, শুধু সাবান দিয়ে হাত ধলেই হয় না, রয়েছে তার সঠিক পদ্ধতি।

বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার দেখিয়েছেন হাতের মধ্যে অন্তত ২০ সেকেন্ড ধরে সাবান ঘষতে হবে। তবেই জলে হাত ধোয়া উচিৎ। কীভাবে ধোবেন, সেটাও দেখিয়েছেন।

ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে তিনি লিখেছেন, ‘আশা করি করোনা ভাইরাস দ্রুত নির্মূল হোক। তার আগে আমরা নিজেদের সাবধান রাখতে পারি।

উল্লেখ্য, এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩১। থাইল্যান্ড-মালয়েশিয়া থেকেই সংক্রমণ নিয়ে ভারতে ফেরেন ওই ব্যক্তি। চিন থেকে প্রায় গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে নোভেল করোনা ভাইরাস।

ইরান, ইরাক, ইতালি, আমেরিকাতেও থাবা বসিয়েছে করোনা। বিভিন্ন দেশ থেকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর এসেছে। ভারতেও এই ভাইরাস নিয়ে প্রবল আতঙ্ক ছড়িয়েছে। ইতিমধ্যেই ৩১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি টের পাওয়া গিয়েছে। তবে আক্রান্তদের মধ্যে অনেকেই বিদেশি।