শ্রীনগর: কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর মুখে পাক প্রধানমন্ত্রীর প্রশংসা। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভূয়সী প্রশংসা করলেন মেহবুবা মুফতি। একইসঙ্গে আক্রমণ করলেন বিজেপিকে। এক ট্যুইটে বিজেপিকে আক্রমণ করেন কাশ্মীরের পিডিপি নেত্রী মেহবুবা।

মূলত নামকরণ ইস্যুতেই বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন মেহবুবা মুফতি।

সম্প্রতি, পাকিস্তানে এক বিশ্ববিদ্যালয় ও বালোকি রিজার্ভ ফরেস্ট-এর নাম শিখ ধর্মগুরু গুরুনানকের নামে নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। এমন ঘোষণা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর ইমরানের সেই ঘোষণার প্রশংসা করে এদিন বিজেপি সরকারকে তোপ দাগেন মেহবুবা মুফতি। তিনি ট্যুইট লেখেন, ‘কেন্দ্রীয় সরকার সবথেকে বেশি গুরুত্ব দিচ্ছে ঐতিহাসিক শহরের নাম পরিবর্তন করার বিষয়ে আর রামমন্দির গড়ার ক্ষেত্রে। আর অন্যদিকে দেখে ভাল লাগছে যে পাকিস্তানের প্রধানমন্ত্রী বালোকি রিজার্ভ ফরেস্ট ও বিশ্ববিদ্যালয় গড়ছেন গুরু নানকজির নামে। ‘

উল্লেখ্য, বিজেপি শাসিত উত্তরপ্রদেশে ফইজাবাদের নাম পাল্টে অযোধ্যা করা হয়েছে। এলাহাবাদ এখন প্রয়াগরাজ। বিখ্যাত স্টেশন মুঘরসরাইয়ের নাম বদলে হয়েছে দীন দয়াল উপাধ্যায়। সেই প্রসঙ্গকে টেনে এনেই এদিন পাকিস্তানের সঙ্গে বিজেপি সরকারের তুলনা করেন প্রাক্তন কাশ্মীরি মুখ্যমন্ত্রী।