দেশের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাংক ষ্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। গ্রাহকদের প্র্যজনের খাতিরে বরাবর তারা নিয়ে থাকে একের পর এক পদক্ষেপ। এমনকি করোনা পরবর্তী সময়ে যাতে সাধারণের কোন অসুবিধা না হয় সেই কারণে তাদের তরফ থেকে জারি করা হয়েছিল সাআইবার সতর্কতা। তারই সঙ্গে নেওয়া হয়েছিল বেশ কিছু পদক্ষেপ। যার ফলে সুবিধা হয়েছিল সাধারণের।

গ্রাহকদের জন্য এসবিআইয়ের তরফে নেওয়া হয়েছে বেশ কিছু পদক্ষেপ। যার ফলে খুব সহজেই মিনি স্টেটমেন্ট সহ অন্যান্য পরিষেবা পেতে পারেন। তবে খুব সহজ সাতটি উপায়ে এসবিআই গ্রাহকেরা নিজেদের অ্যাকাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন। আর সেই কারণে গ্রাহকদের ০৯২২৩৭৬৬৬৬৬ এই নম্বরে কল করতে হবে। তারপরেই ব্যাংকের সঙ্গে রেজিস্টার করা নম্বরে গ্রাহকেরা পাবেন ব্যালেন্স ডিটেল।

এছাড়া মিনি স্টেটমেন্ট পাওয়ার জন্য গ্রাহকদের ০৯২২৩৮৬৬৬৬৬ এই নম্বরে মিসড কল দিতে হবে। এছাড়া গ্রাহকেরা চাইলে মেসেজের মাধ্যমে এই সুবিধা পেতে পারবেন। আর তার জন্য গ্রাহকদের BAL লিখে ০৯২২৩৭৬৬৬৬৬ এই নম্বরে পাঠাতে হবে। আর মিনি স্টেটমেন্ট দেখতে চাইলে গ্রাহকদের MSTMT লিখে তা ০৯২২৩৮৬৬৬৬৬ এই নম্বরে পাঠাতে হবে। তাহলেই পেতে পারবেন মিনি স্টেটমেন্ট।

এছাড়া এটিএম কার্ডের সাহায্যে গ্রাহকেরা চাইলে এই ব্যালেন্স দেখতে পারবেন সহজেই। সেই কারণে গ্রাহকদের কাছাকাছি কোন এসবিআই এটিএম কাউন্টারে গিয়ে এটিএম কার্ডের স্লটে নিজেদের কার্ডটি ঢোকাতে হবে। তারপরে ৪ ডিজিটের এটিএম পিন দিতে হবে। তারপরে সেখান থেকে ব্যালেন্স এনকোয়ারি অপশনে ক্লিক করলে দেখতে পারবেন কত ব্যালেন্স রয়েছে। এছাড়া মিনি ব্যালেন্স দেখতে চাইলে সেখান থেকে মিনি ব্যালেন্স অপশনে ক্লিক করলে পেতে পারবেন এই স্টেটমেন্ট।

এছাড়া নেট ব্যাঙ্কিং এর সাহায্যে পেতে পারবেন এই সুবিধা। সে ক্ষেত্রে এসবিআই নেট ব্যাঙ্কিং এ লগ ইন করে সেখান থেকে দেখতে পারবেন। এছাড়া এসএমএস , পাসবুক এবং এসবিআই কার্ড ব্যালেন্স এনকোয়ারির মাধ্যমে এই সুবিধা পেতে পারবেন।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।