নয়াদিল্লি: ট্যারিফ বাড়ছে ডিসেম্বর থেকে। আগেই একথা ঘোষণা করেছিল এয়ারটেল, ভোডাফোন ও জিও। মাথায় হাত পড়েছে গ্রাহকদের। একদিকে যখন ফ্রি ডেটা আর কল রেট কমছিল হু হু করে। তখনই সুপ্রিম কোর্টের ধাক্কায় ট্যারিফ বাড়াতে হচ্ছে সংস্থাগুলিকে। কিন্তু বর্ধিত ট্যারিফের থেকে বাঁচার রাস্তাও রয়েছে।

এয়ারটেল আর জিও এমন কিছু অফার রেখেছে, যা ডিসেম্বর রাত ১২ টার আগে নিয়ে নিতে পারলে বর্ধিত ট্যারিফের আওতায় নাও পড়তে পারেন।

জিও: যারা জিও-তে ৪৪৮ টাকার প্ল্যান ব্যবহার করেন, তাঁদের ৩৯৯ টাকার প্ল্যান কিনতে হবে। আর সেটা দু’দিন পর থেকে অ্যাকটভেট হয়ে যাবে।

My Jio অ্যাপ ও জিও ওয়েবসাইট থেকে আরও দীর্ঘ সময়ের জন্য প্ল্যান পাওয়া যেতে পারে। একবার রিচার্জ করলে সেই প্যাক My Jio অ্যাপে দেখা যাবে।

এয়ারটেল:  Truly Unlimited কম্বোতে রিচার্জ করতে হবে। এর মধ্যে রয়েছে ১৯৯, ২৯৯, ৩৯৯, ৪৯৯ ও ১৬৯৯ টাকার প্ল্যান। তাহলে কম ট্যারিফের প্ল্যানই অ্যাকটিভেট হয়ে যাবে ডিসেম্বরে।

ভোডাফোন:  ভোডাফোন গ্রাহকদের ৯৯৯ টাকার প্ল্যানে রিচার্জ করতে হবে। যার ৩৬৫ দিনের মেয়াদ রয়েছে। এতে থাকছে ১২জিবি ডেটা, আনলিমিটেড কলিং ও ৩৬০০ এসএমএস।

বিএসএনএল:  ৯৯৮ টাকার প্ল্যানে রিচার্জ করুন। প্ল্যানে থাকছে ২ জিবি ডেটা, ২১০ দিনের ভ্যালিডিটি। তবে এতে কল বা এসএমএসের কোনও সুবিধা নেই।